শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

স্বরাষ্ট্রমন্ত্রী ও মোকতাদির চৌধুরী এমপির শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kamal

আওয়ার ইসলাম: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড  বেফাকের মহাসচিব মাওলানা আবদুল জব্বারের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ।

শুক্রবার বিকেলে আওয়ার ইসলামকে স্বরাষ্ট্রমন্ত্রীর শোক প্রকাশের বিষয়টি জানান রাজধানীর কাওরান বাজারের আম্বরশাহ জামে মসজিদের ইমাম মাওলানা মাজহারুল ইসলাম।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একজন বিশিষ্ট আলেমের মৃত্যু আমাদের জন্য দু:খের। তিনি বহু মানুষের অভিভাবক ছিলেন। ইতোপূর্বে আমি মাওলানা আবদুল জব্বারকে দেখতে গিয়েছিলাম এবং তার স্বাস্থ্যের খোঁজ খবর নিয়েছি। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।

এদিকে আওয়ার ইসলামের সঙ্গে এক ফোনালাপে ব্রাক্ষ্মণবাড়িয়া ৩ আসনের এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী শোক প্রকাশ করে বলেন, স্বাধীনতা সংগ্রামের সময় মাওলানা আবদুল জব্বার মুক্তিযোদ্ধাদের নানাভাবে সহায়তা করেছেন। একাত্তরে যাত্রাবাড়ী মাদরাসায় মুক্তিযোদ্ধাদের যে ক্যাম্প ছিল সেখানে প্রশিক্ষণার্থীদের নানাভাবে সাহায্য করেন তিনি। অনেক আলেম এবং ছাত্রদের প্রশিক্ষণ করিয়ে স্বাধীনতা সংগ্রামে অবদান রেখেছেন নিরহঙ্কারী, সাদা মনের এ আলেম।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের এই সহযোগী মানুষটি ২০০৮ সালে ঢাকার চৌধুরীপাড়া মাদরাসায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন। পাশাপাশি বেফাকের পক্ষ থেকে মাদরাসাগুলোতে পতাকা উড়ানোর জন্য প্রজ্ঞাপনও জারি করেছিলেন। দেশ ও স্বার্বভৌমত্বের জন্য তার এ মায়া সব সময় স্মরণীয়।

মোকতাদির চৌধুরী বলেন, বাংলা সাহিত্যে মাদরাসা শিক্ষার্থীদের অগ্রসরতার জন্য তার নানা উদ্যোগ আমরা দেখেছি। যা বিভিন্ন মহলে বেশ সমাদৃত হয়েছে। তার ইন্তেকালে জাতি একজন অভিভাবককে হারাল। আল্লাহ তাকে আখেরাতে শান্তিতে রাখুন এবং তার পরিবারকে সুখে রাখুন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ