শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


৬ মাসের জামিন পেলেন বদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bodiআওয়ার ইসলাম: সম্পদের তথ্য গোপনের দায়ে তিন বছরের কারাদণ্ড পাওয়া সাংসদ আবদুর রহমান বদিকে ছয় মাসের জামিন দিয়েছে আপিল বিভাগ। আজ বুধবার বদির আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন বিচারপতি মো. রুহুল কুদ্দুসের একক বেঞ্চ।

আদালতে বদির পক্ষে শুনানি করেন হবিগঞ্জের সংসদ সদস্য অ্যা ডভোকেট মো. মাহবুব আলী। তার সঙ্গে ছিলেন নাসরিন সিদ্দিকা লীনা। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

গত ২ নভেম্বর তিন কোটি ৮৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকার সম্পদ গোপন করার অপরাধে দোষী সাব্যস্ত করে আবদুর রহমান বদিকে ৩ বছরের কারাদণ্ড দেয় আদালত। একই সঙ্গে বদিকে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়। জরিমানার অর্থ দিতে ব্যর্থ হলে তাকে আরও তিন মাস কারাভোগ করতে হবে বলে রায়ে জানানো হয়।

ওই রায়ের বিরুদ্ধে মঙ্গলবার হাইকোর্টে আপিল করেন বদি। তার আইনজীবীরা বুধবার আপিল আবেদন আদালতে উপস্থাপনের সময় জামিন ও অর্থদণ্ড মওকুফের আবেদন করেন।

উল্লেখ্, ২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় ১৫ সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ