মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

`রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলে একটি মহল চক্রান্ত করছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

islami_lawআওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী আইজীবী পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লুৎফর রহমান শেখ বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাতিল করার লক্ষ্যে একটি বিশেষ মহল চক্রান্তে মেতেছে। ডঃ আবদুর রাজ্জাক ইসলাম বিদ্বেষী যে বক্তব্য দিয়েছেন তা দেশের ঐতিহ্য ও সাম্প্রদায়িকতাতে প্রশ্নবিদ্ধ করেছে।

গতকাল বিকেলে অনুষ্ঠিত এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সংগঠনের ঢাকা বারের সেক্রেটারী, ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এ এইচ এম শহিদুল হক তোতার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এ্যাডভোকেট সর্দার মোঃ মানিক মিয়া, অধ্যক্ষ এ্যাডভোকেট নুরুল হক, এ্যাডভোকেট মুহিব্বুল্যাহ, এ্যাডভোকেট ফরিদুল ইসলাম প্রমুখ।

এ্যাডভোকেট লুৎফর রহমান শেখ বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয়। এ বিষয়ে উস্কানীমূলক বক্তব্য আদালত অবমাননার শামিল। কিছু সাম্প্রদায়িক সংগঠন ও হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের ইচ্ছা অনুযায়ী রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে গভীর ও ভয়াবহ ষড়যন্ত্র করার কোন সুযোগ নেই।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মাওলানা মুহিব্বুল্যাহ বলেন, ২০০১ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত আওয়ামী লীগ-এর নির্বাচনী অন্যতম ইশতেহার ছিল ইসলাম বিরোধী কোন আইন পাশ করা হবে না। ডঃ আবদুর রাজ্জাক-এর এই বক্তব্য আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের সম্পূর্ণ বিরোধী।

সংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সরদার মোঃ মানিক মিয়া বলেন, রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেওয়ার কোন ষড়যন্ত্র করা হলে সংখ্যাগরিষ্ঠ মুসলিম অধ্যুষিত এই দেশের ধর্মপ্রাণ তৌহিদী জনতা কোনভাবেই তা মেনে নিবে না বরং এটা সরকারের সমর্থনে হচ্ছে বলে সরকারের বিরুদ্ধে ধর্মীয় সেন্টিমেন্ট তৈরি করা হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ