শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ভারতীয় হামলার জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন পাক সেনাপ্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pak-senaআওয়ার ইসলাম: সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনাদের হামলার কার্যকর জবাব অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর এক বিবৃতিতে এ খবর দিয়েছে।

জেনারেল রাহিল ঝিলামে পাক সেনাদের ব্রিফ করার সময় তার ভাষায় বলেছেন, ভারতীয় সেনাদের বিনা উসকানিতে হামলার জবাবে তার সেনারা মাতৃভূমি রক্ষার জন্য কোনো প্রচেষ্টা যেন বাদ না দেন। আজ (সোমবার) দিনের প্রথম ভাগে ভারতীয় সেনাদের গুলিতে নিহত পাকিস্তানের সাত সেনার নামাজে জানাযায় অংশ নিয়ে জেনারেল রাহিল শরীফ এ নির্দেশনা দেন। ঝিলামে ওই সাত সেনার নামাযে জানাযা অনুষ্ঠিত হয়।

এদিকে, পাকিস্তানের সাত সেনা নিহত হওয়ার পর ইসলামাবাদে ভারতের হাইকমিশনারকে তলব করা হয়েছে। পাক পররাষ্ট্র সচিব আইজাজ আহমাদ চৌধুরী ভারতীয় হাইকমিশনার গৌতম ভাম্বাওয়ালেকে ডেকে সাত সেনা হত্যার প্রতিবাদ ও নিন্দা করেন। আইজাজ চৌধুরী ভারতীয় হাইকমিশনারকে পাকিস্তানের এ প্রতিবাদ ও নিন্দার কথা ভারত সরকারকে জানিয়ে দেয়ার কথা বলেছেন। পাশাপাশি সীমান্তে ‘উসকানিমূলক’ গোলাগুলি অবশ্যই বন্ধ এবং যুদ্ধবিরতি মেনে চলতে হবে বলে উল্লেখ করেছেন। আইজাজ চৌধুরী বলেছেন, পাকিস্তান ধৈর্য ধরার নীতি নিয়েছে তবে তাকে যেন ভারত দুর্বলতা না ভাবে সে বিষয়েও তিনি সতর্ক করে দেন।

সূত্র: পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ