সোমবার, ২৫ জুন ২০১৮

ট্রাম্প জিতলে আমেরিকা ছাড়বেন বলেছিলেন যে তারকারা!

OURISLAM24.COM
নভেম্বর ১২, ২০১৬
news-image

jon-stoard আওয়ার ইসলাম: সকল জল্পনা, তর্ক-বিতর্ক, হিসেব-নিকেশের সমীকরণ উল্টে দিয়ে শেষ পর্যন্ত হোয়াইট হাউসে পা দিয়েই দিলেন ডোনাল্ড ট্রাম্প। ওস্তাদের মার একদম শেষ রাত। হাড্ডাহাড্ডি লড়াইয় শেষে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনকে হারিয়ে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন তিনি।

কিন্তু শুরুর পথ চলাটা এত মসৃণ ছিল না তার। ব্যক্তিগত জীবনের কেচ্ছা-কাহিনী,  বিতর্কিত মন্তব্যের গন্তব্যে প্রথম থেকেই হেটেছেন ট্রাম্প। তাই তিনি হয়েছিলেন সমালোচনার কেন্দ্রবিন্দু। অনেকেই ভাবতে পারেননি ডোনাল্ড ট্রাম্পই হতে চলেছেন পৃথিবীর সবচেয়ে শক্তিধর দেশটির পরবর্তী প্রেসিডেন্ট।

কিন্তু এই ট্রাম্পকে প্রেসিডেন্ট পদপার্থী হিসাবেও মেনে নিতে পারেননি অনেকে। সেই তালিকায় আছেন বহু মার্কিন সেলেব্রেটিও।

ট্রাম্পকে মেনে নিতে না পেরে তাদের অনেকেই বলেছিলেন, ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হলে তারা নাকি আমেরিকাই ছেড়ে দেবেন। তবে সত্যিই এমনটা হবে কিনা তার উত্তর মিলবে কালের প্রবাহে। দেখে নেয়া যাক ট্রাম্প প্রেসিডেন্ট হলে কোন তারকরা দেশ ছাড়ার কথা বলেছিলেন।

মাইলি সাইরাস:

কয়েক মাস আগে এই মার্কিন পপ গায়িকার একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেয়। বলেছিলেন, ‘‘‘ছিঃ! এই লোকটা প্রেসিডেন্ট হলেই আমি আগে দেশ ছেড়ে দেব।’

জন স্টুয়ার্ট: 

আমেরিকার জনপ্রিয় কমেডিয়ান বলেছিলেন, ‘‘ট্রাম্প জিতলে আমি রকেটে বসে পড়ব, সোজা অন্য গ্রহে। কারণ, এই গ্রহটা আর বাসযোগ্য থাকবে না।’’ বাসযোগ্য গ্রহ অবশ্য তিনি খুঁজে পেয়েছেন কিনা তা ঠিক জানা যায়নি ।

অ্যামি শুমার:

মার্কিন লেখিকা, প্রযোজক, কমেডিয়ান অ্যামি শুমার বলেছিলেন, ‘‘আমি স্প্যানিশ শিখব। কারণ ট্রাম্প জিতলে আমি স্পেনের কোথাও একটা পালাব। এখানে থাকা যাবে না ’’ হয়তো এতদিনে স্পেনের টিকিটও বুক করে ফেলেছেন অ্যামি!

লিনা ড্যানহাম: 

এই মার্কিন অভিনেত্রী বলেছিলেন, ‘‘ট্রাম্প প্রেসিডেন্ট হলে আমি কানাডা চলে যাব। এ বিষয়ে আমি ১০০ শতাংশ নিশ্চিত। আমি কানাডাকে ভালবাসি। আমি দেখতে সুন্দর, তারুন্যের আবেদনও আছে আমার ভেতর , কানাডায় থেকেও কাজ চালিয়ে যেতে পারব।’ ১০০ শতাংশ নিশ্চিত লিনা শেষ পর্যন্ত কি করবেন এখন সেটাই দেখার বিষয়।

স্যামুয়েল এল জ্যাকসন:

এই মার্কিন অভিনেতা বলেছিলেন, ‘‘যদি ট্রাম্প প্রেসিডেন্ট হন, তা হলে দক্ষিণ আফ্রিকায় চলে যাব আমি।’’ তবে এ বার কি করবেন জনাব স্যামুয়েল?

ব্রিয়ান ক্র্যানস্টন: 

‘‘আশা করি ঈশ্বর ওকে প্রেসিডেন্ট করবেন না। তা হলে আমি নিশ্চিত দেশ ছাড়ছি।’’ তবে কবে তিনি দেশ ছাড়বেন তা এ যাবত জানা যায়নি।

বারবারা স্ট্রেইস্যান্ড: 

মার্কিন অভিনেত্রী বারবারা বলেছিলেন, ‘ট্রাম্প প্রেসিডেন্ট পদপ্রার্থী! আমি বিশ্বাসই করতে পারছি না। এই লোকটা জিতলে আমি দেশে ফিরব না। কানাডায় পালাব।’

সূত্র: আনন্দ বাজার

এ বি আর