বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


সৌদি আরবে নিষিদ্ধ ৫০ নাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

saudi_children2আওয়ার ইসলাম: সৌদি আরবের নাগরিকদের জন্য ধর্ম বিরোধী, অন-আরবিক, অ-ইসলামি, সৌদি সংস্কৃতি ও ধর্মের সঙ্গে সাংঘর্ষিক ৫০টি নাম নিষিদ্ধ করেছে।

দেশটির সংস্কৃতি ও ধর্মের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় এ নামগুলো নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

গালফ নিউজ এক প্রতিবেদনে বলেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিছু কিছু নাম নিষিদ্ধ করেছে কারণ এগুলো ধর্ম বিরোধী, অন-আরবিক, অ-ইসলামি, সৌদি সংস্কৃতি ও ধর্মের সঙ্গে সাংঘর্ষিক। কিছু কিছু নাম বিদেশি ও ‘অনুপযুক্ত’ হওয়ায় নিষিদ্ধ করা হয়েছে।

কিছু নাম নিষিদ্ধ রাজ পরিবারের সদস্যদের ক্ষেত্রে ব্যবহৃত হওয়ার কারণে, যেমন সিমে (মহামান্য ), মালেক (রাজা), মালিকা (রানি) এগুলো অন্য কারও ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।

এছাড়া বিনইয়ামিন ইসলামি নাম হলেও ইসরায়েলের সাবেক প্রেসিডেন্টের নাম হওয়ার এটিও নিষিদ্ধ করা হয়।

নিষিদ্ধ অন্যান্য নামগুলো হলো, মালাক, আবদুল আতি, আবদুল নাসের, আবদুল মুসলেহ, নারিস, ইয়ারা, সিতাভ, লোল্যান্ড, তিলাজ, বারাহ, আবদুল নবি, আবদুল রাসূল, সিমে, আল মামলাকা, মালিকা, মামলাকা, তবারক, নারদিন, স্যান্ডি, রামা, মালাইন, ইলাইন, ইনার, মালিকতিনা, মায়া, লিন্ডা, রান্দা, বাসমালা, জিবরিল, আবদুল মুইন, আবরার, ইমান, বেয়ান, বাসির, ওয়াইরলাম, নবী, নবীয়া, আমির, তালাইন, আরাম, নারিজ, রিতাল, আলিস, লারিন, কিবরিয়াল, লাউরেন।

আরআর

one_ourislam24


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ