শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ভাদুঘর মাদরাসায় দুর্বৃত্তদের তালা, ডিসির সঙ্গে বসছেন আলেমরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

b-baria7

আওয়ার ইসলা: ব্রাক্ষ্ণণবাড়িয়ার প্রসিদ্ধ ভাদুঘর মাদরাসার গেটে তালা লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার ছাত্র শিক্ষকরা ঘুমিয়ে গেলে এ ঘটনা ঘটানো হয়। দুর্বৃত্তরা মাদরাসার গেটে কাবা শরিফের উপর মূর্তির ছবি বসানো একটি পোস্টারও সেঁটে দিয়েছে বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন, জামিয়া সিরাজিয়া ভাদুঘর মাদরসার প্রিন্সিপাল মাওলানা মনিরুজ্জামান সিরাজি।

মাওলানা সিরাজি বলেন, নাসিরনগরের ঘটনার জের ধরেই এটি ঘটানো হয়েছে। আমরা সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানিয়েছি। বৃহস্পতিবার সকাল দশটায় ব্রাক্ষ্ণণবাড়িয়ার জেলা ডিসি বিষয়টি নিয়ে স্থানীয় আলেমদের সঙ্গে বৈঠকে বসছেন। আশা করি সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করা হবে এবং শাস্তির আওতায় আনা হবে।

ব্রাক্ষ্ণণবাড়িয়া সদর মডেল থানার ওসি মু. মঈনুর রহমানের সঙ্গে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে তিনি আওয়ার ইসলামকে জানান, ঘটনার খবর পেয়ে খুব ভোরেই অামরা সেখানে যাই। মাদরাসার তালা খোলে দিই এবং পোষ্টারটিও সরিয়ে দিই। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনও প্রসাশন নিশ্চিত হতে পারেনি। তবে তদন্ত্য সাপেক্ষে বিষয়টিকে আইনের আওয়তায় আনা হবে।

b-baria8

এলাকার আইন সৃঙ্খলার অবস্থা জানতে চাইলে ওসি মু. মঈনুর রহমান বলেন, আমরা মাদরাসার প্রিন্সিপালসহ সবার সঙ্গে কথা বলেছি, এলাকার মানুষেরদের সঙ্গেও কথা বলেছি; পরিস্থিতি স্বাভাবিক আছে। বিষযটি নিয়ে যেন ভুল বুঝাবুঝি না হয় সে দিকে প্রসাশন রক্ষ রাখছে।

ভাদুঘরের বিষয়টিসহ ব্রাক্ষ্ণণবাড়িয়ার শান্তি সম্প্রতি নিয়ে সকালে ডিসি মহোদয়ের অফিসে আলেমদের সঙ্গে প্রশাসনের উধ্বতন কর্মকর্তাদের বৈঠক আছে বলে জানান ওসি মু. মঈনুর রহমান।

ভাদুঘরের তালিমুল কুরআন আজিজিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সফিক আজিজী আওয়ার ইসলামকে বলেন, সকালে ঘুম থেকে উঠে মাদরাসার ছাত্ররা গেটে বাইরে থেকে বড় একটি তালা দেখতে পান। সঙ্গে পবিত্র কাবা শরিফের উপর মুর্তি বসানো একটি পোস্টারও সাঁটানো ছিল। তিনি জানান, আমরা এ ঘটনার নিন্দা জানাই। তবে কোনো উত্তেজনা নয় প্রশাসনের সঙ্গে বিষয়টি নিয়ে আমরা বসবো। সেখানেই সিদ্ধান্ত হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ