বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আফগানিস্তানে ২ মার্কিন সেনা নিহত, আহত আরো ২ জন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bkbd0b8bcb76bguvm_800c450

আওয়ার ইসলাম: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ শহরে তালেবান-বিরোধী অভিযান চালাতে গিয়ে আমেরিকার দুই সেনা নিহত ও আরো দুজন আহত হয়েছে। মার্কিন সামরিক বাহিনী এক বিবৃতির মাধ্যমে এ খবর নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, “আজ (বৃহস্পতিবার) কুন্দুজ শহরে তালেবান অবস্থান ধ্বংস ও তাদের অভিযান বাধাগ্রস্ত করার জন্য আফগান সেনাদের সঙ্গে একটি মিশন শুরু করার পর মার্কিন সেনারা গোলাগুলির মুখে পড়ে।” এ অভিযানে মার্কিন সেনারা সামরিক পরামর্শ ও সহযোগিতা দিয়ে যাচ্ছিল বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

মার্কিন সামরিক বাহিনী হতাহতদের বিস্তারিত পরিচয় প্রকাশ করে নি এবং তারা কোন ইউনিটে কাজ করত তাও জানানো হয় নি। বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানে মোতায়েন সব মার্কিন সেনার জন্য আজকের ক্ষতি অপূরণীয় এবং হৃদয়বিদারক। আজকের এ দিনে যেসব সেনা জীবন দিয়েছে তাদের পরিবারের জন্য গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে বিবৃতিতে। আজকের এ ট্র্যাজেডি সত্ত্বেও মার্কিন সেনারা আফগান অংশীদারদের সহযোগিতার বিষয়ে তাদের প্রতিশ্রুতির ওপর অটল থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

সূত্র: পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ