মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ঢাবি'র ব্যবস্থাপনা বিভাগকে কম্পিউটার দিল ইসলামী ব্যাংক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

du-computer

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগকে ২০টি কম্পিউটিার দিয়েছে। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান ১ নভেম্বর ২০১৬, মঙ্গলবার বিভাগের চেয়ারম্যান প্রফেসর আলী আক্কাসের হাতে কম্পিউটারগুলো হস্তান্তর করেন।

ব্যবস্থাপনা বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত কম্পিউটার হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর শিবলী রুবায়েত-উল-ইসলাম, প্রফেসর ড. সিরাজুল ইসলাম, প্রফেসর ড. আতাউর রহমান, প্রফেসর ড. গোলাম মওলা, প্রফেসর আলী আহসান, ইসলামী ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো: মোশাররফ হোসাইন ও সিএসআর বিভাগের প্রধান এএইচ এম লতিফ উদ্দিন চৌধুরী।

এসময় মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের সকল জাতীয় অর্জনের সুতিকাগার। দেশের ব্যাংকিং খাতসহ সকল সেক্টরে মানসম্মত ও দক্ষ মানবসম্পদ সরবরাহে এ বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক প্রকৃত সম্পদভিত্তিক ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে দেশের টেকসই অর্থনীতিসহ সার্বিক উন্নয়নে কাজ করছে। শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সিএসআর কর্মসূচির মাধ্যমে এ ব্যাংক দুস্থ, অসহায় ও আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে।
প্রফেসর শিবলী রুবায়েত-উল-ইসলাম বলেন, জাতীয় উন্নয়নে শিক্ষাখাতে বিনিয়োগের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু হতে পারেনা। ইসলামী ব্যাংককে দেশের সর্ববৃহৎ বাণিজ্যিক ব্যাংক উল্লেখ করে তিনি উচ্চ শিক্ষা বিস্তারে এ ব্যাংকের আরো বেশি অবদান আশা করেন।

প্রফেসর আলী আক্কাস বলেন, ইসলামী ব্যাংক এবং ব্যবস্থাপনা বিভাগ একে অপরের সহযোগি। ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি শিক্ষা কারিকুলামে ইসলামি ব্যাংকিং বিষয়ে যৌথভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ