বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ভারত সীমান্তে আরও ভাসমান চৌকি বসাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

BSFআওয়ার ইসলাম: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) আগামী বছর ছয় থেকে সাতটি ভাসমান সীমান্তচৌকি বসাবে। বর্তমানে সুন্দরবনসংলগ্ন নদীসীমান্তে এমন তিনটি চৌকি রয়েছে।

আজ শনিবার ভারতের হিন্দুস্তান টাইমস-এর এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, প্রতিটি বিওপিতে ৩৪ থেকে ৪০ জন সদস্য ও চার-পাঁচটি স্পিডবোট থাকবে। পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে মিলে এই সদস্যরা স্পিডবোটগুলো নিয়ে পুরো এলাকা টহল দেবেন।

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের মধ্যে দিয়ে বয়ে গেছে ইছামতী নদী। প্রায় ৮০ কিলোমিটারজুড়ে থাকা এ সীমান্তে নতুন চৌকিগুলো বসানো হবে। দুই দেশের মধ্যে সবচেয়ে বড় সীমান্ত এলাকা রয়েছে সুন্দরবনজুড়ে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ