শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


অসমাপ্ত বক্তব্যের ইতি টেনে যা বললেন মাওলানা আনোয়ার শাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

tanjim3আওয়ার ইসলাম: বৃহত্তর ময়মনসিংহের কওমী মাদরাসা নিয়ে গঠিত তানযীম বোর্ডের ডাকে ওলামা সম্মেলনে মিরপুর আরজাবাদের সম্মেলনের অসমাপ্ত বক্তব্যের ইতি টেনেছেন। এতে তিনি উসুলে হাশতেগানা অনুযায়ী মাদরাসাগুলোতে স্থায়ী আয়ের বিষয় উল্লেখ করে তার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের শাস্তি দাবি করেছেন।

রোববার সকাল ১১ টায় কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়া মিলনায়তনে মাওলানা আযহার আলী আনোয়ার শাহ’র সভাপতিত্বে শুরু হয় অনুষ্ঠান। সম্মেলনে যোগদেন ময়মনসিংহ, কিশোরগঞ্জ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, টাঙ্গাইল, গাজীপুর ও সিলেটের আলেমরা।

সম্মেলনে দেয়া ভাষনটির হুবহু তুলে ধরা হলো আওয়ার ইসলামের পাঠকদের জন্য।

প্রথমেই আল্লাহ রাব্বুল আলামিনের শুকরিয়া আদায় করি। যে আল্লাহ রাব্বুল আলামিন আপনাদের অন্তরে আমার জন্য মহব্বত তৈরি করেছেন। আর এই মহব্বতের কারণে বিভিন্ন এলাকা থেকে কষ্ঠ করে আমার ব্যথিত মনের সহমর্মিতা প্রকাশের জন্য উপস্থিত হয়েছেন এই জন্য সবাইকে আমি একবাক্যে বলছি জাজাকুমুল্লাহু আহসানুল জাজা।

যে ঘটনা ঘটেছে আপনারা মোটামুটি অবগত। নেট জগত এটাকে বিভিন্নভাবে আপনাদের সামনে পেশ করছে। আমি এই ঘটনা ঘটনার পরই কোরআনে পাকের ওই আয়াতটি ‘আসা আন তাকরাহু শাইয়ান ওয়াহুয়া খাইরুল লাকুম, ওয়াআসা আন তুহিব্বু শাইয়ান ওয়াহুয়া শাররুল লাকুম।’

সেদিন আমি যখন উসুলে হাসতেগানার ব্যাপারে কথা বলতে গেলাম, যখন বললাম বিভিন্ন মাদরাসায় স্থায়ী ইনকামের ব্যবস্থা আছে, তখনই স্টেজের পেছন থেকে বলে উঠলো ‘নাই নাই নাই।’ এখন আপনারাই বলেন আছে কিনা?

আমরা ছাত্রদের মুকতাযায় হাল পড়াই। মাদরাসায় একসময় অনেক কিছু ছিল না এখন যা আছে। অতএব অবস্থার পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নিতে হবে।

সেদিনের এই ঘটনাটা আল্লাহ ঘটিয়েছেন বেফাককে কলুষমুক্ত করার জন্য। ঐ সকল কুচক্রীদের কবল থেকে বেফাককে যে কোন মূল্যে কলুষমুক্ত করতে হবে। আপনারা কষ্ট করে এসেছেন আপনাদের প্রতি কৃতজ্ঞতা আদায় করছি। কিন্তু এই কষ্ট স্বার্থক হবে যেদিন কলুষমুক্ত হয়ে তার সঠিক অঙ্গনে কায়েম হবে।

আজকে বেফাকে টাকা পয়সা কোন কিছুর অভাব নাই। শুধু অভাব হল বেফাকের সঠিক নেতৃত্ব নাই। থাকলে এই অবস্থার সৃষ্টি হত না।

পরিশেষে একটা কথাই বলবো। এই ঘটনাকে উপলক্ষ করে সারা বাংলাদেশে এমন একটি অবস্থা আপনারা সৃষ্টি করুন যাতে কুচক্রী মহল এই অবস্থা দেখে পালিয়ে যায়। বেফাক কলুষমুক্ত হয়।

এসময় সামনে থেকে একজন তার নামে স্লোগান দিলে তিনি তাকে থামিয়ে বলেন, আমি স্লোগানের পক্ষে নই। তোমরা কাজ করে যাও। আমি কাজের পক্ষে। আমি কোনো পদের লোভী না। আমি কোনো অর্থের লোভী না। আমি চাই কাজ হোক। আমি পিছনে থাকি। আমি সামনে আসতে চাই না। আমি সব সময় পরামর্শ করি। শত্রুর সাথেও করি বন্ধুর সাথেও পরামর্শ করি। এটি কোনো ব্যক্তি স্বার্থে নয়। কোনো গোষ্ঠীর স্বার্থে নয়।

যে কথা আমি  একবার বলি সেটা আর ফেরাতে পানি না। আমার ওপর আসে, আমি বলি, পরবর্তীতে আর বলতে পারি না যে আমি কী বলেছি।

বাকি বক্তব্য শুনুন ভিডিওতে

 

আরো পড়ুন

http://ourislam24.com/2016/10/23/%E0%A6%AE%E0%A7%9F%E0%A6%AE%E0%A6%A8%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%82%E0%A6%B9%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%85%E0%A6%A7%E0%A6%BF%E0%A6%95%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B6-%E0%A6%86%E0%A6%B2%E0%A7%87%E0%A6%AE%E0%A6%87/


সম্পর্কিত খবর