শনিবার, ২৩ জুন ২০১৮

মুসলমানদের ধর্মীয় ব্যাপারে হস্তক্ষেপ সহ্য করবেননা ভারতীয় আলেমরা -মাওলানা মাহমুদ মাদানী

OURISLAM24.COM
অক্টোবর ২৩, ২০১৬
news-image

ফারুক ফেরদৌস

mahmud-madaniজমিয়তে উলামায়ে হিন্দের জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদ মাদানি বলেছেন, মুসলিম পার্সোনাল ল বোর্ডের পরিচালিত গণস্বাক্ষর আন্দোলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সব ভারতীয় মুসলমানকে ওই গণস্বাক্ষর আন্দোলনে অংশগ্রহণের আহ্বান জানান। তিনি জমিয়ত কর্মীদের নিজ নিজ এলাকার মানুষদের থেকে স্বাক্ষর নেয়ার অনুরোধ করেন। পুরো ভারতে জমিয়তের কর্মীরা আগে থেকেই এই কাজে সহযোগিতা করে যাচ্ছে বলেও তিনি জানান।

মাহমুদ মাদানী বলেন, জমিয়তে উলামায়ে হিন্দ সব সময় ভারতীয় মুসলমানদের রক্ষা ও শরিয়ত রক্ষার দায়িত্ব পালন করে যাচ্ছে। তারা এই সংকট মুহূর্তে চুপ থাকতে পারে না। জমিয়ত সর্ব শক্তি দিয়ে এই সংকটের মোকাবেলা করবে। তিনি বলেন, ভারতীয় আলেমরা শত বছর যাবত শরিয়ত বিরোধীদের মোকাবেলা করে আসছে। ইংরেজ জালেম শাসকদের সামনেও তারা সাহস হারাননি।

তিনি আরও বলেন, হিন্দুস্তানি আলেমরা আজ থেকে পঞ্চাশ বছর আগেই সতর্ক করে দিয়েছে যে মুসলমানদের ধর্মীয় ব্যাপারে কোনো হস্তক্ষেপ সহ্য করা হবে না। কিন্তু বারবার মুসলমানদের ধর্মীয় অধিকার হরণের অপচেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, দেশের চলমান পরিস্থিতিতে ভারতীয় আলেমরা উদ্বিগ্ন। তিনি মুসলমানদের ধৈর্য ও সাহসিকতার সাথে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

সূত্র: রোজনামা খবরিন

এফএফ

আরও পড়ুন-

শরিয়া আইনের পক্ষে গুজরাটে ২৫ হাজার নারীর মিছিল