বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


পীর-মাশায়েখের উৎসভূমি চট্টগ্রাম থেকেই ইসলামের গণজোয়ার তৈরি করুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

dsc_ibaআওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, চট্টগ্রাম হচ্ছে পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরামের উৎসভূমি। প্রধান প্রধান দীনী মাদরাসা এখান থেকেই দীনের আলো ছড়াচ্ছে, লক্ষ লক্ষ ওলামায়ে কেরাম এখান থেকে ধর্মীয় জ্ঞান আহরণ করে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। অতএব এই চট্টগ্রাম থেকেই জনগণের মাঝে ধর্মীয় পুনর্জাগরণের গণজোয়ার সৃষ্টি করতে হবে।

২১ অক্টোবর শুক্রবার চট্টগ্রাম দেওয়ানহাটস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের দিনব্যাপী তালীমি জলসায় প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

দলীয় নেতা-কর্মিদের আদর্শে দৃঢ়চিত্ত, ঈমান-আমলে মজবুত এবং চরিত্র সংশোধনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ইসলাম মানুষকে ত্যাগের শিক্ষা দেয়, পদের লোভ এবং ক্ষমতার মোহই হচ্ছে সব সমস্যার জন্মদাতা। ইসলামের ইতিহাসে দেখা গেছে, কারো কাঁধে ক্ষমতা ও দায়িত্ব এলে তাঁরা কান্নাকাটি করতেন এবং মানুষের অধিকারের প্রশ্নে আল্লাহর ভয়ে নেতৃত্ব থেকে পালিয়ে যেত। এটাই ইসলামের শিক্ষা। কিন্তু আজকে ধর্মহীন এবং ধর্মীয় মূল্যবোধ শূন্য রাজনীতি দেশে হানাহানি এবং খুনোখুনি বিস্তার করে রেখেছে।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম একটি আদর্শের নাম, এই আদর্শের মধ্যমণি হচ্ছেন বিশ্বনবী হযরত মুহাম্মদুর রাসূলুল্লাহ সা.। পবিত্র কুরআনে খুলুকুন আযীম (মহান আদর্শ) হিসেবে বর্ণনা করা হয়েছে তাঁকে। অতএব ইসলাম হচ্ছে সর্বশ্রেষ্ঠ আদর্শ।

তিনি বলেন, হযরত আশরফ আলী থানবী (রহ.)-এর দরবারে তাঁর এক মুরীদ ছেলেকে নিয়ে এসেছিলেন ট্রেনের হাফ ভাড়ায়। হযরত থানবী তাকে দরবার থেকে তাড়িয়ে দিয়েছিলেন। অতএব মানুষের অধিকার প্রতিষ্ঠার প্রতি সতর্ক থাকতে হবে। ইনসাফ, মানবাধিকার, ন্যায়বিচার এবং উত্তম আদর্শ প্রতিষ্ঠাই হচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশের লক্ষ্য; সে লক্ষ্যে নেতা-কর্মিদেরকে উজ্জীবিত হতে উদাত্ত আহ্বান জানান তিনি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ