বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

উড়িষ্যায় হাসপাতালে আগুন; নিহত ২৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

urisshaআওয়ার ইসলাম: ভারতের উড়িষ্যা রাজ্যের একটি হাসপাতালে ভয়াবহ আগুনে কমপক্ষে ২৪ জন নিহত এবং শতাধিক আহত হয়েছে। নিহতদের মধ্যে বেশিরভাগই দমবন্ধ হয়ে মারা গেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই হতাহতের ঘটনায় টুইটারে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারবর্গের উদ্দেশ্যে সমবেদনা জানিয়েছেন। তিনি এ ব্যাপারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডার সঙ্গে কথা বলেছেন। স্বাস্থ্যমন্ত্রী তাকে গোটা ঘটনা সম্পর্কে অবহিত করেছেন।

গতকাল (সোমবার) রাতে উড়িষ্যার ভুবনেশ্বরে ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড এসইউএম হাসপাতালের আইসিউ ইউনিটে আচমকা আগুন ধরে গেলে ভয়াবহ ওই দুর্ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের জন্য ওই দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উড়িষ্যা সরকারের পক্ষ থেকে ওই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। ক্যাপিটাল হাসপাতালের ডিরেক্টর বি বি পট্টনায়েক জানান,ক্ষতিগ্রস্তরা হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেটরে ছিলেন। এদের অধিকাংশই দমবন্ধ হয়ে মারা গেছে।

ডা. পট্টনায়েক বলেন,আহতদের ক্যাপিটাল হাসপাতাল, আমরি হাসপাতাল, অ্যাপোলো হাসপাতাল, কলিঙ্গ হাসপাতাল, কটকে এসসিবি মেডিক্যাল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক আহতদের সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসা সুবিধা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অতনু এস নায়েক জানান, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা সংক্রান্ত প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

২০১১ সালে পশ্চিমবঙ্গের কোলকাতার আমরি হাসপাতালে ভয়াবহ আগুনে দমবন্ধ হয়ে ৮৫ জন রোগীসহ ৮৯ জনের মৃত্যু হয়েছিল।

সূত্র: পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ