সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ।। ১৫ বৈশাখ ১৪৩১ ।। ২০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভ; গ্রেপ্তার মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ‘বৃষ্টির জন্য প্রার্থনা করে যাওয়া; দোয়া কবুল না হলেও বুঝতে হবে এতেই কল্যাণ রয়েছে’ উৎসবমূখর পরিবেশে শেষ হল ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কাতার'র ঈদ পুনর্মিলনী ঝড়ে রেললাইনে গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ ইস্তিস্কার নামাজ কোনো রাজনৈতিক কর্মসূচি নয়! মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা চায় মানবাধিকার কমিশন ‘কোরবানিতে ১ কোটি ৩০ লাখ গবাদিপশুর জোগান দেওয়া হবে’ ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্রের কলম্বিয়াসহ ৪০ বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে হিটস্ট্রোকে আলিয়া মাদ্রাসা শিক্ষকের মৃত্যু

দেওবন্দের সন্তানরা কাঁদা ছোড়াছুড়ি না করে এক দিল হোন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

olama_sommelan9সম্মেলন থেকে দিদার শফিক

দেওবন্দের উত্তরসুরী ও যোগ্য সন্তান আলেমদের একতা ও সংহতির আহ্বান জানান চট্টগ্রাম জিরি মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শাহ তৈয়ব। মিরপুরের জামিয়া আরজাবাদে বেফাক আয়োজিত ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় এ আহবান জানান তিনি।

তিনি বলেন, কওমি সনদের সরকারি স্বীকৃতি গ্রহণ করা বা না করার ভিত্তিতে যেন পরস্পরে বিরোধ ও অনৈক্য সৃষ্টি না হয়। তিনি বিনয়ের সাথে অনুরোধ করে বলেন, দেওবন্দের সন্তানরা মতানৈক্য ও কাদা ছুদাছুড়ি না করে এক দিল ও নেক দিল হওয়ার চেষ্টা করুন।

সরকার নিয়ন্ত্রিত সনদের ব্যাপারে শঙ্কাবোধ করে তিনি বলেন, মানুষ খাল খনন করে পানি ও মাছের জন্য। কিন্তু সে খননকৃত খালে যদি কুমির প্রবেশ করে তখন সুবিধা মসিবতে পর্যবসিত হবে। তাই সনদ গ্রহণের ব্যাপারে সতর্কতা অবলম্বন করা অতীব জরুরি।

কওমি মাদরাসার স্বীকৃতি প্রদানে শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত ৯ সদস্যের কমিটি পত্যাখ্যানের পর এ ওলামা সম্মেলনের ডাক দেন বেফাক সভাপতি আল্লাম শাহ আহমদ শফী।

আরো পড়ুন: কওমি মাদরাসা বাংলালিংকের সিম নয় যে নিবন্ধন করতে হবে

স্বাগত বক্তব্যের পর আল্লামা শফী’র লিখিত বক্তব্য পাঠ

বেফাকের সঙ্গে মাওলানা ওলীপুরী ও চরমোনাই বোর্ডের একাত্মতা পোষণ

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ