বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সাহিত্যের ছোটকাগজ 'নিওর'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nior-sm20160518061647নাদিম: বগুড়া থেকে প্রকাশ হয়েছে সাহিত্যের ছোটকাগজ ‘নিওর’। নিওরের নিয়মিত সম্পাদক ইসলাম রফিক। তবে এ সংখ্যার সম্পাদনা করেছেন হাদিউল হৃদয়।

বর্ণিল এ সংখ্যা কয়েকটি পর্বে ভাগ করা হয়েছে। ‘কবিতা অনেকরকম’ শিরোনামে লিখেছেন মুহম্মদ শহীদুল্লাহ্। প্রথম পর্বে কবিতা লিখেছেন পলাশ খন্দকার, হাব­ীবুল্লাহ জুয়েল, মাসুদ মোস্তাফিজ, শিবলী মোকতাদির, আব্দুল খালেক, ইসলাম রফিক, আখতার জাহান মাহফুল, চন্দনকৃষ্ণ পাল, সাঈদ সাহেদুল ইসলাম, আনোয়ার কামাল, বীরেন মুখার্জী, মামুন মুস্তাফা, আব্দুল লতিফ সরকার, মতিয়ার রাহমান ও সালাহ উদ্দিন মাহমুদ।

প্রবন্ধ লিখেছেন রেজাউল করিম চৌধুরী ও শোয়েব শাহরিয়ার। দ্বিতীয় পর্বে কবিতা লিখেছেন মো. মুজাহিদুল ইসলাম, তরু তালুকদার, রফিকুল ইসলাম রিমু, শাহান-ই-জেসমিন ডরোথী, শেখ সাইফুল­াহ রুমী, তুষার কবির, মারুফুল হাসান, প্রত্যয় হামিদ, সিক্তা কাজল, এম এ আজিজ, কামরুন নাহার কুহেলী ও আহমেদ নীল।

শেষ পর্বে কবিতা লিখেছেন অধরা জ্যোতি, নাজমুল হাসান, রেহানা সুলতানা শিল্পী, বাদল শাহ্, নাহিদা ইয়াসমিন শিমু, মোকসেদুল ইসলাম, সাফিনা আক্তার, আলমগীর কবীর হৃদয়, ইমরান মাহফুজ, রাজিব এককা, অনিন্দ্য তুহিন, সিয়ামুল হায়াত সৈকত, রাশেদ রেহমান, মনিরা তিশা, দীপ্ত উদাস, আলমগীর সরকার লিটন, হিরণ্য হারুন, নাহিদা তান্নি, জান্নাতুল ফেরদৌস বাণী, জান্নাতুল ফেরদৌস, হাদিউল হৃদয়, আলাউদ্দিন হোসেন, কাজী শোয়েব শাবাব, নিশাত তাসনিম, রাহমান মিজান, ইসলাম তরিক ও মুর্শিদা আখতার মিলি।

নিওরের এ সংখ্যার প্রচ্ছদ এঁকেছেন শিবলী মোকতাদির। সংখ্যাটির পরিবেশক বগুড়া লেখক চক্র ও পড়ুয়া। বিনিময় মূল্য রাখা হয়েছে ২০ টাকা।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ