বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

পাকিস্তান মার্কিন ইশারায় চলে, কাশ্মির ইস্যু সমাধান করতে পারবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ২৬/১১ মুম্বাই হামলার অন্যতম আসামী এবার কঠোর বক্তব্য দিলেন ভারত ও আমেরিকার বিরুদ্ধে। মোস্ট ওয়ান্ডেট ঘোষণা করার পরও তার বিরুদ্ধে আমেরিকা কিছুই করতে পারেনি বলেও তোপ দেগেছেন তিনি।
তিনি বলেন, আমেরিকা আমার মাথার দাম রেখেছে কোটি কোটি টাকা। কিন্তু গত পাঁচ বছরে তারা আমার কিছুই করতে পারেনি।
হাফিজ় সইদের বক্তব্য, “ভারত আমাকে নিয়ে ভীত। আমাকে নিয়ে খোঁজ খবর নিতে পাকিস্তান আসছে আমেরিকা। কিন্তু আমি বহাল তবিয়তেই আছি।”
কাশ্মীর সমস্যা নিয়ে পাকিস্তান সরকারের ভূমিকারও তুলোধনা করেন হাফিজ় সইদ। বলেন, “কাশ্মীরবাসী সমস্যার মধ্যে রয়েছে। অথচ সমস্যার সমাধান করতে পারছে না পাকিস্তান পার্লামেন্ট। অথচ পার্লামেন্টের সদস্যদের ভোট দিয়ে নির্বাচিত করেছে এই সাধারণ মানুষগুলোই।” তারপরই তার ঝাঁঝালো বক্তব্য, “পাকিস্তান পারবে কী করে? তারা আসলে আমেরিকার দেখানো পথেই চলছে।” কাশ্মীর সমস্যা নিয়ে ভারত কোনো সমাধানের পথে হাঁটবে না বলে মন্তব্য করে হাফিজ সইদের পরামর্শ, “কাশ্মীর আজা়দি চাইছে। এই সমস্যা নিয়ে সব দলের এক ছাতার নীচে এসে আলোচনা করা দরকার। ভারত এই নিয়ে কিছুই করবে না। আমেরিকা নয়, আল্লাহর কথা মনে করা উচিত।”
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ