শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিভ্রান্তি ছড়িয়ে আলেমদের ঐক্য বিনষ্ট করা যাবে না: উত্তরায় বেফাক নেতৃবৃন্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

befaq_uttaraআওয়ার ইসলাম: কওমি শিক্ষার স্বীকৃতি বিষয়ে চলমান মতানৈক্য এবং ভ্রান্তি নিরসনে উত্তরার বেফাকভুক্ত মাদরাসাগুলো সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় জামিয়া বাবুস সালামে অনুষ্ঠিত হয় এ সভা।

জানা যায়, উত্তরার প্রায় একশ মাদরাসার প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন। সভাকে কেন্দ্র করে আলেমদের মধ্যে অন্যরকম উৎসাহ লক্ষ করা গেছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেফাকের সহ সভাপতি ও বারিধারা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নূর হুসাইন কাসেমী।

সভায় বেফাক নেতৃবৃন্দ বলেন, কওমি মাদরাসার স্বীকৃতি নিয়ে নানারকম জটিলতা সৃষ্টি করা হচ্ছে। নানারকম ভ্রান্তিও ছড়ানো হচ্ছে। এগুলো আলেমদের মাঝে ঐক্য নষ্টের প্রচেষ্ঠা ছাড়া কিছুই নয়। নেতৃবৃন্দ বলেন, আমরা স্বীকৃতি চাই তবে নিজেদের স্বকিয়তা বজায় রেখে। দারুল উলুম দেওবন্দে যে ধরনের স্বীকৃতি রয়েছে এভাবে স্বীকৃতি দিলে আশা করি আর কোনো বিভ্রান্তি থাকবে ন।

নেতৃবৃন্দ বলেন, বেফাকের নেতৃত্বে দেশের হাজার হাজার মাদরাসা ঐক্যবদ্ধ রয়েছে। এ ঐক্য ইচ্ছে করলেই বিনষ্ট করা যাবে না। আমরা বেফাকের নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকবো ইনশাআল্লাহ। স্বীকৃতি বেফাকের মাধ্যমেই হতে হবে।

সভায় বক্তব্য রাখেন, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা কেফায়তুল্লাহ আল আযহারী, শায়খুল হাদিস আল্লামা আজীমুদ্দিন, মাওলানা নাজমুল হাসান, মাওলানা আনিসুর রহমান, মাওলানা সাইদুর রহমান, মাওলানা বখতিয়ার হোসেন, মুফতি নেয়ামতুল্লাহ আমিন, মাওলানা জহির ইবনে মুসলিম, মাওলানা মুকাররম হোমেন, মাওলানা নুরুল ইসলাম।

সভায় সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণহীন স্বীকৃতি দাবি করা হয় এবং কমিটি গঠন করার ক্ষমতা কওমি ওলামাদের হাতে থাকার প্রস্তাব করা হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ