শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মেয়েকে নিয়েও কুৎসিত মন্তব্য ট্রাম্পের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

trampআওয়ার ইসলাম: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের আরও কিছু অশ্লীল টেপ প্রকাশিত হয়েছে। নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও ফাঁস হওয়ার পর ব্যাপক তোলপাড় ও নিন্দার ঝড়ের মধ্যে সিএনএন কিছু পুরনো রেকর্ডিং প্রকাশ করেছে, যাতে নিজের মেয়ে ইভাঙ্কাকে নিয়েও তিনি বেফাঁস মন্তব্য করেছেন।

২০০৪ সালে এক রেডিও সাক্ষাৎকারের সময় রেডিও জকি ট্রাম্পের মেয়েকে ‘অ্যা পিস অব অ্যাস’ বলে উল্লেখ করলে তিনি তাতে সায় দেন। মেয়ে ইভাঙ্কাকে নিতম্বের সঙ্গে তুলনা করলেও তিনি বিন্দুমাত্র বিব্রত না হয়ে উত্তর দেন ‘হ্যাঁ’।

রেডিও ব্যক্তিত্ব হাওয়ার্ড স্টার্নকে ডোনাল্ড ট্রাম্পের দু’দশকেরও বেশি সময় ধরে দেয়া সাক্ষাৎকারগুলোর অডিও বিশ্লেষণ করে এর মূল কিছু অংশ প্রকাশ করেছে সিএনএন।

এতে দেখা যাচ্ছে, যেখানে ট্রাম্প বারবার তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের দেহ নিয়ে সরস মন্তব্য করেছেন। এছাড়াও প্রকাশিত ভিডিওর মতো সাধারণভাবেই নারীদের নিয়ে অশ্লীল কথাবার্তা বলেছেন তিনি।

ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতে এক অনুষ্ঠানে হাওয়ার্ড স্টার্ন ট্রাম্পের মেয়ে সম্পর্কে বলেন, ‘ইভাঙ্কা ট্রাম্প ইজ এ পিস অব অ্যাসস’। ট্রাম্প উত্তরে বলেন, ‘ইয়েস’।

২০০৬ সালের অক্টোবরে এক সাক্ষাৎকারে হাওয়ার্ড স্টার্ন ইভাঙ্কার স্তন নিয়ে মন্তব্য করায় ট্রাম্প বলেন, ইভাঙ্কা সব সময়ই খুবই যৌন আবেদনময়ী। তিনি বলেন, ‘সে প্রায় ৬ ফুট লম্বা এবং একজন অসাধারণ সুন্দরী।’ এমনকি এর দু’বছর পর আরেক সাক্ষাৎকারে ট্রাম্প স্টার্নকে ইভাঙ্কা সম্পর্কে অশ্লীল ভাষায় প্রশংসা করারও অনুমতি দেন।

এছাড়া নারীর বয়সভিত্তিক বৈশিষ্ট্য নিয়েও আলোচনা ছিল সাক্ষাৎকারগুলোর বিভিন্ন অংশে।

২০০৫ সালে নারীদের নিয়ে ট্রাম্পের আপত্তিকর মন্তব্যের রেকর্ডিং শুক্রবার প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এ নিয়ে নিন্দা ও সমালোচনার ঝড় বইছে।

রিপাবলিকান পার্টির শীর্ষ নেতাদের বড় অংশ তার ওপর থেকে সমর্থন প্রত্যাহার করেছেন। অনেকে তার বদলে প্রতিপক্ষ ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনকে ভোট দেবেন বলে জানিয়ে দিয়েছেন। অনেকে আবার বলেছেন, হিলারিকে ভোট না দিলেও তারা ট্রাম্পকে ভোট দেবেন না।

অশ্লীল টেপ ফাঁস হওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য ডোনাল্ড ট্রাম্পের ওপর চাপ বাড়ছে। কিন্তু ট্রাম্প জানান কখনোই তিনি নির্বাচন থেকে সরবেন না।

এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘সংবাদ মাধ্যম ও প্রাতিষ্ঠানিক রাজনৈতিক শক্তি আমাকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চায়। কিন্তু আমি কখনোই এ লড়াই থেকে সরব না।’

ট্রাম্প আরও দাবি করেছেন, তার প্রতি অবিশ্বাস্য রকমের সমর্থন তৈরি হচ্ছে।

ডোনাল্ড ট্রাম্পের নিজের ঘর থেকেও তার সমালোচনা হয়েছে। স্ত্রী মেলানি ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন, তার স্বামী যা বলেছেন তা গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, এটা আমার জন্যও আক্রমণাত্মক। তবে তিনি আশা করেন, আমেরিকার জনগণ তাকে ক্ষমা করবে।

মেলানিয়া বলেন, ‘আমি যে মানুষটাকে চিনি ওই মন্তব্যগুলো তার সঙ্গে মানায় না। তার একজন নেতা হওয়ার মতো হৃদয় ও মন আছে। আমি আশা করি, মানুষ তাকে ক্ষমা করবে, যেমন আমি করেছি এবং আমাদের দেশ ও বিশ্বকে অন্য যেসব গুরুত্বপূর্ণ বিষয় মোকাবেলা করতে হচ্ছে সেগুলোর দিকে মনোযোগ দেবে।’

স্থানীয় সময় রোববার রাত ৯টায় (বাংলাদেশ সময় সোমবার সকাল ৮টায়) দ্বিতীয়বার টেলিভিশন বিতর্কে মুখোমুখি হচ্ছেন ট্রাম্প ও হিলারি ক্লিনটন।

এ বিতর্কে ট্রাম্প নিঃসন্দেহে তার বেফাঁস মন্তব্যের জন্য হিলারির আক্রমণের শিকার হবেন। যদি এ বিতর্কেও তিনি হিলারির কাছে হেরে যান, তবে নির্বাচনে জয় তার জন্য দুঃস্বপ্নই হয়ে যাবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ