শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

উত্তরায় স্বীকৃতি বিষয়ে সর্বদলীয় বৈঠকের প্রস্তুতি সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

uttara_alemআওয়ার ইসলাম: কওমি মাদরাসার সনদের স্বীকৃতি বিষয়ে আগামী ১২ অক্টোবর সর্বদলীয় বৈঠকের প্রস্তুতি হিসেবে শনিবার (৮ অক্টোবর) উত্তরা এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণখান থানার গাওয়াইর জামিয়া ইসলামিয়া’য় বৈঠকটি সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। এতে বেফাকের উত্তরার প্রতিনিধি ও আলেমগণ উপস্থিত ছিলেন। 

উত্তরা’র বায়তুল মোমিন মাদরাসার প্রিন্সিপাল ও জামিয়া ইসলামিয়া গাওয়াইর এর মুহাদ্দিস মুফতি নেয়ামতুল্লাহ আমিন আওয়ার ইসলামকে বলেন, বেফাকের পক্ষ থেকে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরার মাদরাসাগুলোতে স্বীকৃতি ও সর্বদলীয় বৈঠকের বিষয়ে জনমত তৈরিতে সফরের পর এ বৈঠকে বসেন। বৈঠকে বেফাককে আরো শক্তিশালী ও দেওবন্দের আদলে স্বীকৃতির পক্ষে জোড়ালো অবস্থান তুলে ধরা হয়।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, আমরা সবাইকে নিয়েই স্বকীয়তা বজায় রেখে স্বীকৃতি আদায় করতে চাই। কেউ কেউ বেফাককে পাশ কাটিয়ে স্বীকৃতি নেয়ার জন্য তৎপরতা চালাচ্ছে। তাদের ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

মুফতি নেয়ামতুল্লাহ আমিন জানান, বৈঠকে দেশের শীর্ষ সব আলেম উপস্থিত থাকবেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এখান থেকে সমস্ত বিরোধ ও সমস্যাও দূর হবে বলে আশা করা হচ্ছে। তবে অসুস্থতা জনিত কারণে বেফাকের সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানান তিনি।

uttara_alem2

বৈঠকে উপস্থিত ছিলেন, বিশিষ্ট আলেম ও ওয়ায়েজ মাওলানা কেফায়তুল্লাহ আল আযহারী, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আজিমুদ্দীন, মাওলানা মুকাররম হোসেন, মাওলানা আব্দুল ওয়াহিদ, মুফতি নেয়ামতুল্লাহ আমিন, জাকির হোসেন কাসেমী, মাওলানা বখতিয়ার হোসেন, মাওলানা ইউসুফ লাকসামী প্রমুখ।

উল্লেখ্য, স্বীকৃতি নিয়ে আলেমদের মধ্যে নানা মত দেখা দেয়ায় ১২ অক্টোবর জরুরি ভিত্তিতে বেফাক বৈঠকের আহ্বান জানায়। এতে সম্মিলিত কওমি মাদরাসা বোর্ডে নেতৃবৃন্দ অংশ নিবেন বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছিলেন সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সভাপতি হযরত আল্লামা আবদুল হালিম বোখারী।

আরো পড়ুন: স্বীকৃতির জট খুলছে; এক টেবিলে বসছেন বেফাক ও সম্মিলিত বোর্ডের নেতারা!
আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ