২০১৬-১০-০৭

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

জোড় ইজতেমা শুরু ২ ডিসেম্বর

OURISLAM24.COM
news-image

ijtema2আওয়ার ইসলাম: ২ ডিসেম্বর শুক্রবার থেকে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা টঙ্গী তুরাগ নদের তীরে শুরু হবে। ২ ডিসেম্বর শুক্রবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে ৬ ডিসেম্বর মঙ্গলবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই জোড় ইজতেমা।

প্রতি বছর বিশ্ব ইজতেমা শুরু হওয়ার ৪০ দিন আগে ৫ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতিবছর পাঁচ দিনব্যাপী এ জোড় ইজতেমায় ঢাকা জেলার তাবলিগ জামাতের মুসল্লিসহ দেশি-বিদেশি লাখো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করবেন।

পাঁচ দিনব্যাপী এই জোড় ইজতেমায় কালেমা, নামাজ, ইমান-আমলসহ ৬ উসূল সম্পর্কে  দেশি-বিদেশি শীর্ষ মুরুব্বিরা বয়ান করেন। এছাড়া মুসল্লিদের উদ্দেশ্যে ইজতেমার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরা হবে। মোনাজাত শেষে মুসল্লিরা জিকিরের মাধ্যমে ময়দান ত্যাগ করে দ্বীনের কাজে বেড়িয়ে পড়বেন।

শুক্রবার বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির মুরুবি মো. গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আগামী ২ ডিসেম্বর থেকে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু হয়ে ৬ ডিসেম্বর মঙ্গলবার মোনাজাতের মাধ্যমে শেষ হবে।

এরপর ২০১৭ সালের ১৩ জানুয়ারি ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়ে ১৫ জানুয়ারি শেষ হবে। চারদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি দ্বিতীয় পর্ব শুরু হয়ে ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ২০১৭ সালের বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে।

আরআর