শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হুমকি : বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে জামালপুরে মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jamalpurমিনহাজ উদ্দীন : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর নামে জামালপুরে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে।

২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোঃ বাকী বিল্লাহ বাদী হয়ে জামালপুর সদর আমলী আদালতে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি আইন ২০১৩ এর ৫৭ ধারায় ওই মামলাটি দায়ের করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ওয়াহিদুজ্জামান তা গ্রহণ করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

বাদীপক্ষে আদালতে ওই মামলা পরিচালনা করেন জামালপুর জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট শফিকুল ইমলাম আক্কাস। ওই সময় সাবেক সভাপতি এডভোকেট আমানুল্লাহ আকাশ, সাবেক সভাপতি এডভোকেট মোঃ আব্দুল্লাহ, শেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম আধার, এডভোকেট জীবন চৌধূরী, এডভোকেট রাশেদুল ইসলাম খোকনসহ বিপুল সংখ্যক আইনজীবী শুনানীতে শরিক হন।

মামলায় অভিযোগ করা হয়, ২৫ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশে ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’ এছাড়া ১৫ সেপ্টেম্বর রাতে ফেসবুক পেইজে নিজের নাম হিন্দিতে রূপান্তর করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির নিচে এক মধ্যম আঙুল প্রদর্শন করে সেখানে লেখেন, ‘ভাস্কর্য হাজারও শব্দের প্রতিনিধিত্ব করে।’ নিজেকে জমিদারের বংশধর উল্লেখ করে একটি ঘোড়ার তৈলচিত্রের ছবি দিয়ে বঙ্গবন্ধুর পিতা সেই ঘোড়ার ভৃত্য ছিলেন বলে উল্লেখ করেন।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও বঙ্গবন্ধুকে জাতির সামনে হেয় করার বিষয়টি সাইবার ক্রাইম বা তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপরাধ হওয়ায় বাদী বিবেকের তাড়নায় আদালতে ওই মামলা দায়ের করে আসামীর উপযুক্ত শাস্তি দাবি করেন। সংশোধিত আইন অনুযায়ী ওই ধারায় সর্বোচ্চ ১৪ বছর শাস্তি প্রদানের সুযোগ রয়েছে।

এফএফ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ