শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২১ বৈশাখ ১৪৩১ ।। ২৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাখিদের পিপাসা নিবারণে গাছে গাছে পানির পাত্র ঝুলাচ্ছে তারা গাম্বিয়ার সঙ্গে বাণিজ্য ও কৃষিতে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ আফতাবনগরে মাদরাসাতুন নূর আল আরাবিয়ার কিতাব বিভাগের সবক উদ্বোধন সম্পন্ন গরমে ত্বকের যত্ন নেবেন যেভাবে বনানীতে দুই ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক যুক্তরাষ্ট্রে বহিস্কার হওয়ার শিক্ষার্থীদের যে সুবিধা দেয়ার ঘোষণা দিল ইয়েমেনি যোদ্ধারা  মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখতে পারে সূরা হাশরের শেষ তিন আয়াতের গুরুত্ব ও তাৎপর্য আজ থেকে বাড়ছে রেলের ভাড়া, কোন রুটে কত ইসরায়েলগামী সব জাহাজে আবারো হামলার হুমকি হুথিদের

সবার ওপরে তামিম (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

tamim-mশামীম হোসেন

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৭ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে বাংলাদেশ। এ দিন ব্যাটহাতে ৮০ রানের দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

এর মাধ্যমে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ৯ হাজার রান করার গৌরব অর্জন করলেন তামিম। শুধু বাংলাদেশের পক্ষে নয়, বিশ্বের ৮৯তম ব্যাটসম্যান হিসেবে ৯ হাজারের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এই তালিকায় তামিমের পরে আছেন সাকিব আল হাসান। তিন ফরম্যাটে তার রান ৮ হাজার ৩২৪। তিনে আছেন মুশফিক, ৭ হাজার ২৭৩। ৬ হাজার ৬৫৫ রান নিয়ে মোহাম্মদ আশরাফুল চারে ও ৫ হাজার ১৯৪ রান নিয়ে পাঁচে আছেন হাবিবুল বাশার।

ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে আছেন শচীন টেন্ডুলকার। তার মোট সংগ্রহ ৩৪ হাজার ৩৫৭ রান। ২৮ হাজার ১৬ রান নিয়ে এর পরে আছেন কুমার সাঙ্গাকারা। আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজারের বেশি রান আছে আর তিন জনের। রিকি পন্টিং (২৭৪৮৩), মাহেলা জয়াবর্ধনে (২৫৯৫৭) ও জ্যাক ক্যালিস (২৫৫৩৪)।

উল্লেখ্য, বাংলাদেশের পক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরি দু’টি রেকর্ডই তামিমের দখলে।

ভিডিও:


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ