বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


রাষ্ট্রের টাকায় ‘পশুর বিয়ে’ আমাদের সংস্কৃতি হতে পারে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hasanat-aminiআওয়ার ইসলাম: সম্প্রতি চট্টগ্রাম চিড়িয়াখানায় রাজকীয়ভাবে সিংহ-সিংহীর বিয়ের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন খেলাফতে ইসলামীর আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ এক বিবৃতি তিনি বলেছেন, দেশে যখন সড়ক ও নৌপথ দূর্ঘটনায় নিরীহ মানুষের মৃত্যুর মিছিল চলছে ঠিক এই সময়ে রাষ্ট্রের টাকা খরচ করে ‘পশুর বিয়ে’ বিকৃত মানসিকতা ও বিজাতীয় সংস্কৃতির পরিচয়। ধর্মীয়ভাবে মুসলিম ও ভাষাগতভাবে বাংলাদেশী জাতি হিসেবে আমরা নিজস্ব শিল্প সংস্কৃতিতে সমৃদ্ধ। জনগণের অর্থ অপচয় করে ধুমধাম করে পশুর বিয়ে দেওয়া আমাদের সংস্কৃতির অংশ হতে পারে না। যারা একাজ করেছে তারা দেশে বিজাতীয় সংস্কৃতি আমদানির পাঁয়তারা করছে।
তিনি বলেন, আমি এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং সরকারকে অবিলম্বে এই অপকর্মের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার আহবান জানাচ্ছি।
মাওলানা আবুল হাসানাত আমিনী আরো বলেন, পশুর প্রতি দয়া প্রদর্শন করার শিক্ষা মহানবী হযরত মুহম্মদ সা. আমাদের দিয়েছেন। রাজকীয়ভাবে পশুর বিয়ে এটা কোন মানবিক কাজ হতে পারে না। অদূর ভবিষ্যতে এ ধরনের অপসংস্কৃতি রোধে আলেম-উলামাদের সোচ্চার হতে হবে। তা নাহলে বিকৃত সংস্কৃতির সয়লাবে আমাদের সংস্কৃতি ও ঐতিহ্য ভেসে যাবে।
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ