শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মধ্যবর্তী নির্বাচনের বাধ্যবাধকতা নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আআওয়ার ইসলাম : মধ্যবর্তী বা আগামী নির্বাচন দেওয়ার ব্যাপারে সরকারের কোনো বাধ্যবাধকতা নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার দুপুরে বান্দরবান স্থানীয় সার্কিট হাউসে আয়োজিত মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন। স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেয়।

সেতুমন্ত্রী বলেছেন, ‘এ মুহূর্তে নির্বাচিত একটি সংসদ চলমান আছে। আমরা আওয়ামী লীগই এক-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠ আসনে আছি। আমাদের কোনো বাধ্যবাধকতা নেই যে, আগাম অথবা মধ্যবর্তী কোনো নির্বাচন দিতে হবে। তা ছাড়া জনগণের পক্ষ থেকেও কোনো চাপ এ মুহূর্তে অনুভব করছি না।’ওবায়দুল কাদের আরো বলেন, ‘দেশের জনগণও এ মুহূর্তে একটি নির্বাচন হওয়া প্রয়োজন আছে—এ  ধরনের কোনো তাগিদ বা মধ্যবর্তী নির্বাচনের দাবিতে কোথাও একটি মিছিলও দেখিনি। এ ছাড়া এক পার্লামেন্টের শুরু থেকে পরবর্তী পার্লামেন্ট পর্যন্ত নির্ধারিত পাঁচ বছর সময় আছে। পাঁচ বছর পূর্ণ হওয়া পর্যন্ত সংবিধান অনুযায়ী তিন মাস আগে যেকোনো সময় সংসদ নির্বাচন হবে।’এর আগে মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী রসিকতা করার কোনো প্রয়োজন নেই বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী।এ সময় অন্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিব কুমার রায়, সড়ক ও জনপথ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র ধর, বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফাইল আহমেদসহ সরকারি-বেসরকারি বিভাগের কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।পরে ওবায়দুল কাদের বান্দরবানের মেঘলায় অবস্থিত ভেনাস রিসোর্টসহ জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।মন্ত্রী আজ শুক্রবার সকালে সড়কপথে কক্সবাজার থেকে বান্দরবান গিয়ে পৌঁছান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ