শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ঈদ উপলক্ষ্যে নবরবি’র বিশেষ অনুষ্ঠান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nnআওয়ার ইসলাম: প্রকৃতি তার গতিতেই চলছে। সৃষ্টিকর্তার অপার করুনায় তার অদৃশ্য ইশারায় দিন গড়িয়ে সপ্তাহ, মাস ও বছর চলছেই অবিরাম এক অজানা সংখ্যার পুর্ণতার গন্তব্যে । এরই ধারাবাহিকতায় বছর ঘুরে আবার আমাদের মাঝে উপস্থিত হলো পবিত্র ঈদুল আজহা । এই বিশেষ দিনে দিলের পশু কুরবানি করার মাধ্যমে আমরা মহান রাব্বুল আলামিনের কাছে অন্তরের ঈমানী পরিক্ষা দিয়ে থাকি। আর এই পবিত্র ঈদুল আজহার ত্যাগী আনন্দের মাত্রাটা বাড়িয়ে দিতে সর্বস্তরের সবাইকে নিয়ে মুক্তমঞ্চে শান্তি ও সমৃদ্ধি কামনায়- সুস্থ সুরে, সুন্দর মনে শুদ্ধধারার গানে গানে `পবিত্র ঈদুল আজহা উদযাপন আয়োজন করেছে দেশের অন্যতম ইসলামি সাংস্কৃতিক সংগঠন `নবরবি ইসলামি সাংস্কৃতিক ফোরাম'।

ঈদুল আজহার ২য় দিন বুধবার বিকাল ৪ টায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মদিনাতুল উলুম কওমী মাদরাসা প্রাঙ্গণে একটি মুক্তমঞ্চ স্থাপনের মাধ্যমে সবশ্রেণী পেশার সবাইকে নিয়ে ভিন্নধর্মী একটি আয়োজন উপহার দিতে যাচ্ছে নবরবি বলে জানান সংগঠনের প্রধান পরিচালক ইউসুফ বিন মুনির।

অনুষ্ঠানের মুক্তমঞ্চে থাকছে  পবিত্র কুরআন তেলাওয়াত, হামদে বারী তাআলা, না'তে রাসুল সাঃ, ঈদুল আজহা ও কুরবানির গান, দেশপ্রেমের গান, মা'কে নিয়ে গান, বাবা'কে নিয়ে গান, কবিতাআবৃত্তি, উপস্থিত শিক্ষনীয় বক্তৃতা, কৌতুকাভিনয়, শিক্ষনীয় স্মৃতিচারণ ইত্যাদি।

এতে নবরবি'র শিল্পীদের সাথে সংগীতে মুগ্ধ করার কথা রয়েছে জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত ইসলামী কন্ঠশিল্পী খন্দকার হারুন অর রশিদ ও আবাবিল শিল্পী শাদমান ইবনে শহিদ প্রমুখ।

নবরবির শিল্পীদের মধ্যে যারা থাকছে ইউসুফ বিন মুনির, সাইফুর রহমান আজিম, ইয়াসির খান, ইমরান হুসাইন, আজাদ মুনঈম হাসান, শফিকুল আলম, শরিফুল ইসলাম, বখতিয়ার আহমেদ খিলজী প্রমুখ।

কবিতা আবৃত্তি করবেন কবি হাসিব খান, কবি শুলভ ফরাজী প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ