বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


‘সুন্দরবনের ক্ষতি না করে বিদ্যুৎকেন্দ্র তৈরি করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ourislam jamiatদিদার শফিক: জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমি বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য সুন্দরবন। রামপালে বিদ্যুৎকেন্দ্র তৈরি করা হলে সুন্দরবন ধ্বংস হবে বলে মন্তব্য করছেন প্রকৃতিবিদগণ। তাই আমরা মনে করি  দেশের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা করে অন্যত্র বিদ্যুৎকেন্দ্র তৈরি করা হলে চলমান সমস্যার সমাধান সম্ভব।

মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সঞ্চালনে জমিয়তের সহ-সভাপতি আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর সভাপতিত্বে আজ বুধবার ৭ সেপ্টেম্বর পুরানা পল্টনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের  কেন্দ্রীয় নতুন অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, নাস্তিক্য ও হিন্দুত্ববাদী শিক্ষা সিলেবাস বহাল রেখে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত প্রীতি-সম্প্রীতির দেশ গড়া সম্ভব নয়। আসন্ন কুরবানিকে উপলক্ষ্য করে হিন্দু-বৌদ্ধ -খ্রিস্টান ঐক্যপরিষদের সরকারের কাছে গরু যবেহ নিষিদ্ধ করার আহ্বানকে তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, কুরবানিতে পশু যবেহ করা ইসলামের একটি গুরুত্বপূর্ণ ইবাদত। ইবাদতে বাধা দেওয়া সরাসরি ইসলামের বিরোধিতা করার শামিল। ইসলাম বিরোধী সকল অপতৎপরতা রোধে ধর্মপ্রাণ মুসলিম জনতা ও ইসলামি রাজনীতির নেতাকর্মীদের ঐক্যের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জমিয়তের সহসভাপতি আল্লামা মোস্তফা আজাদ, মাওলানা আব্দুর রব ইউসুফী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাইখুল হাদিস উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করিম কাসেমি, মাওলানা তাফাজ্জল হক আজিজ, মাওলানা নাজমুল হাসান, মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, শিল্প ও শ্রমবিষয়ক সম্পাদক মোস্তফা মুঈনুদ্দিন খান, কেন্দ্রীয় দাওয়া সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুস, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আনোয়ার মাহমুদ, ঢাকামহানগরীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি বশিরুল হাসান, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দীন খান প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ