শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


দীপন হত্যার মাস্টারমাইন্ড গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Untbbitled-2 copyআওয়ার ইসলাম : বাংলাদেশে জাগৃতি প্রকাশনী সংস্থার প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা এবং শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রহমান টুটুল হত্যাচেষ্টার অন্যতম 'মাস্টারমাইন্ড' আব্দুস সবুরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ বা ডিএমপির পক্ষ থেকে আজ জানানো হয়েছে, গতকাল শনিবার রাতে টঙ্গী রেলওয়ে স্টেশন থেকে আব্দুস সবুরকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশের ভাষ্যমতে, গ্রেপ্তারকৃত সবুর রাজু, সাদ, সামাদ এবং সাজু নামেও পরিচিত।

এই বিষয়ে কিছু পরেই সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে ডিএমপি। এর আগে গত ২৪শে অগাস্ট প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মূল আসামী শামীম ওরফে সিফাতকে গ্রেপ্তারের দাবি জানায় ঢাকার গোয়েন্দা পুলিশ।

মূল আসামী শামীমকে গ্রেফতারের কিছুদিন আগে আনসারুল্লাহ বাংলা টিমের সন্দেহভাজন যে ছয় জঙ্গিকে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়, তাদের মধ্যে শামীমের নামও ছিল। সিলেট অঞ্চলের ছেলে সিফাত ওরফে শামীম, প্রকাশ ফয়সাল আরেফিন দীপন হত্যাকাণ্ডের সার্বিক সমন্বয়কারী এবং ওই হত্যাকাণ্ডে অংশগ্রহণকারীদের প্রশিক্ষক ছিল বলে পুলিশ জানিয়েছে।

২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে খুন হন ফয়সাল আরেফিন দীপন। একই বছর ফেব্রুয়ারিতে একই ধরণের আরেকটি হামলায় নিহত লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের কয়েকটি বইয়ের তিনি প্রকাশক ছিলেন।

সূত্র : বিবিসি

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ