শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ধর্মহীন শিক্ষানীতিই সন্ত্রাসবাদের জন্ম দেয় : মানবন্ধনে আল্লামা কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

14182242_1029388327179347_1779849118_n copy


মোস্তফা ওয়াদুদ :
ঢাকায় আজ বেলা ১০ টা ১১ টা পর্যন্ত জঙ্গিবাদীবিরোধী ইতিহাসের দীর্ঘ মানববন্ধন করেছে কওমি মাদ্রাসার ছাত্ররা। কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের অধীনে অনুষ্ঠিত হয়েছে এ মানববন্ধন। আল্লামা নূর হোছাইন কাসেমীর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে ঢাকা মহানগরীর প্রায় আড়াই লক্ষ কওমি শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

মানববন্ধনে অংশ নিয়ে এক বক্তৃতায় আল্লামা কাসেমী বলেন, সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে আলেম সমাজ পূর্বে থেকেই সেচ্চার ছিলো। আজকের এ মানববন্ধন কর্মনূচীর মাধ্যমে আমরা আরো স্পষ্ট করতে চাই, ইসলাম কখনোই সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদকে সমর্থন করেনা। এসময় তিনি আরো বলেন, ধর্মহীন শিক্ষানীতিই সন্ত্রাসবাদের জন্ম দেয়। সুতরাং শিক্ষানীতি থেকে ধর্মহীনতা বাদ দিতে হবে। ইসলামী শিক্ষানীতি ও শিক্ষাআইনের বাস্তবায়ন করতে হবে।

আল্লামা আশরাফ আলী বলেন, বেফাক একটি অরাজনৈতিক সংগঠন। আমরা অরাজনৈতিকভাবে মানববন্ধনের মাধ্যমে সরকারকে এ আহবান জানাতে চাই, এদেশের কওমী মাদরাসায় কোনো সন্ত্রাসের জায়গা নেই। আসুন আমরা দেশের স্বার্থে, মানবতার স্বার্থে জঙ্গিবাদের বিরুদ্ধে একসাথে আন্দোলনে ঝাপিয়ে পড়ি।

মাববন্ধনটি রাজধানীর দক্ষিণে সদরঘাট থেকে শুরু হয়ে জয়দেবপুরে শেষ গিয়ে মিলিত হয় যার ব্যাপ্তি ৪৫ কিলোমিটার। মানববন্ধনে দেশের শীর্ষস্থানীয় সকল উলামায়ে কেরাম অংশ নেন। এদের মাঝে আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা আশরাফ আলী, আল্লামা আব্দুল জব্বার জাহানাবাদী, শাহ আতাউল্লাহ, মুফতি মাহফুজুল হক, গোলাম মুহিউদ্দীন ইকরাম, মাওলানা নাজমুল হাসান, মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবুল হাসানাত আমিনী, জুনায়েদ আল হাবীব, মুফতি ইমরানুল বারী সিরাজীন,মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আব্দুল লতীফ নিজামী, মুফতি তৈয়ব হোসাইন প্রমুখ।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ