২০১৬-০৮-২৯

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

আল্লামা পাহাড়পুরীর ইন্তেকালে ইসলামি দলগুলোর শোকপ্রকাশ

OURISLAM24.COM
news-image

islami dol

 

আওয়ার ইসলাম : আজ সোমবার ইন্তেকাল করেছেন এ দেশের খ্যাতনামা আলেমে দ্বীন হাজারো লক্ষ আলিমের মুরব্বি শায়েখ আব্দুল হাই পাহাড়পুরী রহ.। তাঁর বিদায়ে গভীর শূন্যতা সৃষ্টি হয়েছে। এ মহান ব্যক্তিত্বের বিয়োগে শোক প্রকাশ করেছেন দেশের ইসলামি রাজনৈতিক দলগুলো।

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক যুক্ত বিবৃতিতে উপমহাদেশের আধ্যাত্মিক রাহবার হযরত হাফেজ্জী হুজুরের মেঝ জামাতা বরেণ্য আলেমেদীন শায়খুল হাদীস আল্লামা আব্দুল হাই পাহাড়পুরির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, মাওলানা আবদুল হাই পাহাড়পুরির ইন্তেকালে দেশবাসী একজন বরেণ্য আলেমেদীন ও বরেণ্য বুজুর্গকে আলেমকে হারালো। মরহুম পাহাড়পুরি রহ. বহু মসজিদ-মাদরাসার প্রতিষ্ঠাতা করে দীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। ইলমেদীন প্রচার ও প্রসারে তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর এই অসামান্য খেদমতের জন আল্লাহ তাঁর এই সকল নেক আমল কবুল করে তাঁকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন।

বাংলাদেশ খেলাফত মজলিস
বিশিষ্ট আলেমে দ্বীন, জামিআ রাহমানিয়া আরাবিয়া ও জামিআ ইসলামিয়া লালমাটিয়াসহ বহু মাদরাসার শায়খুল হাদীস আল্লামা আব্দুল হাই পাহাড়পুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিস এর আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

নেতৃদ্বয় বলেন, আল্লামা আব্দুল হাই পাহাড়পুরী সাহেবের ইন্তেকালে জাতি একজন যোগ্য ইসলামী শিক্ষাবিদ ও ইলমী অঙ্গনের অভিভাবককে হারিয়েছে। তিনি অসংখ্য দ্বীনি প্রতিষ্ঠানের মুরুব্বী ছিলেন। দ্বীর্ঘ সময় হাদীসের খেদমতে নিয়োজিত ছিলেন। তার ইন্তেকালে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুর্ণ হবার নয়। নেতৃদ্বয় হযরতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ইসলামী ঐক্যজোট বাংলাদেশ
কুতবুল আলম, হযরত হাফেজ্জী হুজুর রহ. এর জামাতা ও অন্যতম খলিফা, মহীরুহতুল্য আলেম, শাইখুল হাদীস আল্লামা আবদুল হাই পাহাড়পুরী রহ.-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ বিকেলে গণমাধ্যমে পাঠানো এক শোক বাণীতে ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় বলেন, আলোর মিনার, মুখলিস এই বরেণ্য আলেম ছিলেন উলামায়ে কেরামের অভিভাবক সমতুল্য। জীবদ্দশায় তিনি ইলমে হাদীসের শিক্ষাদানের পাশাপাশি ইসলাহ্ ও আধ্যাতিœকতার আলো ছড়িয়ে মুসলিম উম্মাহকে হেদায়েতের পথে আনার গুরুদায়িত্ব পালন করে গেছেন। বরেণ্য এই ব্যক্তিত্বের ইন্তেকালে ইসলামী অঙ্গণে যে শূন্যতার সৃষ্টি হলো, তা সহজে পূরণ হবে না।

তাঁর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, শুভানুধ্যায়ীদের প্রতি আমরা জানাচ্ছি গভীর সমাবেদনা এবং মহান আল্লাহর শাহী দরবারে বিনম্র ফরিয়াদ করছি, হে আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস আলেম বান্দাহকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন।

ছাত্র জমিয়ত বাংলাদেশ

শায়খুল হাদীস আল্লামা আব্দুল হাই পাহাড়পুরী রহ. এর ইন্তেকালে ছাত্র জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দের শোক প্রকাশ। মোস্তফা ওয়াদুদ : বিশিষ্ট আলেমেদ্বীন, জামিআ রাহমানিয়া আরাবিয়া ও জামিআ ইসলামিয়া লালমাটিয়াসহ বহু মাদরাসার শায়খুল হাদীস আল্লামা আব্দুল হাই পাহাড়পুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মুফতি নাছির উদ্দীন খান, সেক্রেটারী হাফেজ ওমর ফারুক, সাংগঠানিক সম্পাদক সুহাইল আহমদ।

নেতৃবৃন্দ বলেন, আল্লামা আব্দুল হাই পাহাড়পুরী সাহেবের ইন্তেকালে জাতি একজন যোগ্য ইসলামী শিক্ষাবিদ এবং একজন অভিভাবককে হারিয়েছেন। তিনি অনেক দ্বীনি প্রতিষ্ঠানের মুরুব্বী ছিলেন। দ্বীর্ঘ সময় হাদীসের খেদমতে করে ছিলেন। তার ইন্তেকালে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুর্ণ হওয়ার নয়। নেতৃবৃন্দ হযরতের আত্মার মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ওএস