শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


`মাদরাসা শিক্ষকদের উপর হামলা অমার্জনীয় অপরাধ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat_islami

 

 

আওয়ার ইসলাম : শুক্রবার চট্টগ্রামের ফটিকছড়িতে জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী উগ্র সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তি দাবী করেছেন খেলাফতে ইসলামীর আমীর ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সেক্রেটারী জেনারেল মাওলানা আবুল হাসানাত আমিনী।

শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, বিনা উস্কানিতে নিরীহ মাদরাসা শিক্ষক ও ছাত্রদের উপর হামলা করে সন্ত্রাসীরা অমার্জনীয় অপরাধ করেছে। অবিলম্বের এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মাওলানা হাসানাত আমিনী বলেন, আলেম-উলামা ও নিরীহ ছাত্রদের উপর যারা হামলা চালিয়েছে তারা দেশ ও ধর্মের দুশমন। এই পাপাচারী দূর্বৃত্তদের হাত থেকে দ্বীনি প্রতিষ্ঠানকে হেফাজত করা সরকারের নৈতিক দায়িত্ব। কিন্তু আমরা বারবার এ ব্যাপারে সরকারের উদাসীনতা লক্ষ্য করছি, যা এদেশের আলেম সমাজের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের নামান্তর।

বিবৃতিতে তিনি আরো বলেন, কওমী উলামায়ে কেরাম এদেশের শান্তিপ্রিয় নাগরিক। তাদের উপর বারবার হামলা হবে আর তারা নিরবতা বজায় রেখে তা সহ্য করবে, তা আর হবে না। হয়তো সরকার মাদরাসার শিক্ষক/ছাত্রদের নিরাপত্তা দেবে। আর না হয় আমরা নিজেরাই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা করবো। কোন মাদরাসা বিরোধী দুবৃত্তদের বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়া হবে না।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ