বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


ওয়েবসাইট সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ গ্রান্ড মুফতির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abdul-aziz-bin-abdullah-bin-baz-011 copyএম রবিউল্লাহ: সৌদি আরবের গ্রান্ড মুফতি আবদুল আজিজ আশ শায়েখ ওয়েবসাইট সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। আবদুর রহমান আল ওমরীর সঞ্চালনার একটি টেলিভিশন অনুষ্ঠানে গ্রান্ড মুফতি এই সতর্কতা দেন। এ সময় গ্রান্ড মুফতি সামাজিক যোগাযোগের মাধ্যমে বিদেশ থেকে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র চালাতে পারে বলে মনে করেন তিনি। যারা নেতিবাচক নকশা করে সৌদির সমাজে বিশৃঙ্খলা করতে চান তাদের কর্মকা-ে আরো সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। ষড়যন্ত্রকারীরা বিভিন্ন নামে ওয়েব সাইট চালাচ্ছে বলে জানান তিনি।

গ্রান্ড মুফতি বলেন, ওয়েবসাইটের মাধ্যমে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেওয়া হয়। এর উদ্দেশ্য হলো সৌদির নিরাপত্তাকে বিনষ্ট করে দেওয়া। তাতে দেশের সুনাম নষ্ট হবে। সৌদি আরব সত্যিকার ইসলামি আইন ও শরীয়াহ মেনে চলে। এটি নিরাপদ ও স্বাধীন দেশ।

এখানকার মানুষরা উপভোগ্য ও সুন্দর জীবন যাপন করে। দেশের নেতা ও নাগরিকদের মধ্যে সম্প্রীতির সম্পর্ক বিদ্যমান। আমাদের শত্রু হচ্ছে ওয়েবসাইট। ওয়েবসাইটের মাধ্যমে আমাদের বিরুদ্ধে যারা মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রকাশ করে তারাই আমাদের শত্রু বলে জানান গ্রান্ড মুফতি।

তিনি বলেন, এই ধরনের ওয়েব সাইট দেশের বাইরে থেকে সৌদি আরবের সম্প্রীতির বিরুদ্ধে কাজ করছে। নেতিবাচক কাজ করার জন্য তারা কাজ করছে। প্রকৃতপক্ষে যারা আমাদের জাতিকে ঘৃণা করে তারাই ওয়েব সাইটে মাধ্যমে ভূয়া ও মিথ্যা তথ্য প্রকাশ করে সৌদির বদনাম ছড়াচ্ছে। তারা ইসলাম ও সৌদির নিরাপত্তাকে ধ্বংস করতে চায়।

গ্রান্ড মুফতি আরো বলেন, আমাদের উচিৎ এই ধরনের মিথ্যার বিরুদ্ধে অবস্থান নেওয়া। আমাদের উচিৎ তাদের সঠিক উপদেশ দেওয়া যারা ওয়েব সাইটের মাধ্যমে মিথ্যা তথ্য পাচ্ছে। আমাদের একজন তরুন এই মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রভাবিত হয়েছে। আমরা সঠিক উপদেশের মাধ্যমে মিথ্যা গুজব থেকে তাকে দূরে রাখতে পারি।

সূত্র: আরব নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ