শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

মোদির বক্তব্যের প্রতিক্রিয়ায় বেলুচিস্তানে ভারতবিরোধী বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

download copyআওয়ার ইসলাম : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ভারত বিরোধী প্রচণ্ড বিক্ষোভ হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বেলুচিস্তান প্রসঙ্গে সাম্প্রতিক মন্তব্যের প্রতিবাদে গোটা প্রদেশ উত্তাল হয়ে ওঠে।

গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে এক ভাষণে মোদি বলেন, ‘বেলুচিস্তানে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। তাদের পক্ষে আমি কথা বলায় সেখানকার লোকজন আমাকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন।’ মোদির এমন বক্তব্য প্রত্যাখ্যান করে বেলুচিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে সেখানকার মানুষ।

বেলুচিস্তানের সুশীল সমাজ, বিভিন্ন রাজনৈতিক দল, মানবাধিকার কর্মীরা এ বিক্ষোভের আয়োজন করেছে। প্রাদেশিক রাজধানী কোয়েটাসহ বেলুচিস্তানের প্রধান প্রধান শহরগুলোতে এ বিক্ষোভ হয়েছে। এ ছাড়া বিক্ষোভকারীরা ভারতের পতাকায় আগুন দিয়েছে। বিক্ষোভকারীরা, ভারতের স্বাধীনতা দিবসে দেয়া মোদির বক্তব্যের বিরুদ্ধে আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে প্রতিবাদ জানানোর জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানান।

প্রাদেশিক মুখ্যমন্ত্রী সানাউল্লাহ জেহরি অভিযোগ করেন, তার ভাষায়, গোলযোগপূর্ণ প্রদেশটিতে সন্ত্রাসবাদ উস্কে দিচ্ছে নয়াদিল্লি। তিনি আরো বলেন, গোটা বেলুচিস্তানের ভারত বিরোধী বিক্ষোভ প্রমাণ করছে যে পাকিস্তানের মানুষ মোদির বক্তব্য পছন্দ করে নি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ