শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘বাসা-বাড়িতে গ্যাস ব্যবহার বন্ধের প্রস্তাব গণবিরোধী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

younus (2)আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলনের মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, গ্যাসের মূল্য দ্বিগুণ করার প্রস্তাব অপরদিকে বাসাবাড়ীতে গ্যাস ব্যবহার বন্ধের সিদ্ধান্ত হবে গণবিরোধী। এধরণের সিদ্ধান্ত জনগণ কিছুতেই মেনে নিবে না।

রোববার পুরানা পল্টন আইএবি মিলনায়তনে হকার্স শ্রমিক আন্দোলন এর উদ্যোগে কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রাকৃতিক সম্পদ জনগণের জন্য ব্যবহার বিনামূল্যের ব্যবস্থা থাকলেও বাংলাদেশে পুরোপুরি এর বিপরীত। কাজেই গ্যাসের মূল্যবৃদ্ধি চক্রান্ত এবং বাসাবাড়ীতে গ্যাস ব্যবহার বন্ধের যে কোন চক্রান্ত জনগণ রুখে দাড়াবে।

হকার্স শ্রমিক আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ শামসুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়ার পরিচালনায় এতে প্রধান আলোচক ছিলেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ খলিলুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেএম বিল্লাল। এছাড়াও হকার্স শ্রমিক আন্দোলন ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
কাউন্সিলারদের ভোটে মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়া সভাপতি, মুহাম্মদ আব্দুল মান্নান সিনিয়র সহ-সভাপতি এবং মুহাম্মদ জাকির হোসন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি বলেন, হকাররা আজ সবচেয়ে বেশি নির্যাতিত, নিপীড়িত, শোষণ ও বঞ্চনার শিকার। হকারদের কোন প্রকার নোটিশ ছাড়াই উচ্ছেদ করা হয়, ফলে লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় তারা। পুনর্বাসন ছাড়াই বার বার হকার্স উচ্ছেদ করে অত্যন্ত নির্মমতার দিকে ঠেলে দেয়া হয়। হকার্স উচ্ছেদ করার আগে পুনর্বাসন বেশি জরুরী। কেননা একজন হকার্সদের উপর তার পুরো ফ্যামিলী নির্ভরশীল। হকার্স নির্যাতন ও সন্ত্রাসমুক্ত পরিবেশে হকার্সদের ব্যবসার করার সুযোগ করে দেয়া রাষ্ট্রের দায়িত্ব। হকারদের শ্রম নিয়ে পুঁজিপতিরা আজ আঙ্গুল ফুলে কলাগাছ হলেও হকার্সরা তাদের ন্যায্য অধিকার ফিরে পায়নি। ইসলাম সবচেয়ে শ্রমিক মর্যাদা দিয়েছে। ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন হলে শুধু মানুষ নয়, বনের পশুরা পর্যন্ত তাদের অধিকার ফিরে পাবে। তাই তিনি সকলস্তরের হকার্স শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ