শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘ন্যাশনাল মুভমেন্ট’ নিয়ে মুখ খুললেন মুহিব খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

muhib_khanআওয়ার ইসলাম: কবি ও সঙ্গীত শিল্পী মুহিব খান নিজের দলের উদ্দেশ্য নিয়ে ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি দল গঠন ও দলের উদ্দেশ্য বিস্তারিত লিখেছেন। এছাড়াও স্ট্যাটাসে তিনি দেশের নাগরিককে তার দলে যুক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন।

মুহিব খান লিখেছেন, ন্যাশনাল মুভমেন্ট- প্রথাগত রাজনৈতিক দলগুলোর মতো নয়। এটি একটি সার্বজনীন জাতীয় আন্দোলন বা গণভিত্তিক জাতীয় দল। এটি বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি, সমাজ-সংস্কৃতি ও ধর্মীয় ইস্যুতে নাগরিকের জাতীয় স্বার্থের পক্ষে ভূমিকা রাখবে।

তিনি লিখেছেন, সরকার বা বিরোধী দলের পক্ষে-বিপক্ষে স্থায়ী অবস্থান নেয়া এর কাজ নয় বরং উভয়ের ন্যায়কে স্বাগতম এবং অন্যায়কে নিন্দা জ্ঞাপন করাই এর কাজ। সর্বোপরি এটি গণমানুষের প্রকৃত স্বার্থ ও কল্যাণের পক্ষের শক্তি হয়ে দাঁড়াবে।

এর চিন্তা ও কর্মসূচির সঙ্গে রাজনৈতিক বা অরাজনৈতিক যে কোনো নাগরিক একাত্মততা পোষণ করতে পারবেন, এমনকি অংশগ্রহণও করতে পারবেন। এর জন্য নিজের পছন্দের অন্য কোনো দল বা সংগঠন ত্যাগ করে আসতে হবে না। কারণ ন্যাশনাল মুভমেন্ট অন্যান্য দল ও সংগঠনসমূহের প্রতিপক্ষ বা প্রতিদ্বন্দ্বী নয় বরং ন্যাশনাল মুভমেন্ট এর কর্মী সমর্থকরাও অন্যান্য দল ও সংগঠনসমূহের যৌক্তিক ও ন্যায়সংগত চিন্তা ও কর্মসূচির প্রতি সমর্থন ব্যাক্ত করার উদারতা প্রদর্শন করবে।

আরো পড়ুন: দল গঠন করছেন মুহিব খান


মুহিব খান বলেন, সর্বশেষ জরিপে বাংলাদেশের মোট জনসংখ্যার ৭০ ভাগই এখন তরুণ। এদের মধ্য থেকে প্রতিটি দেশপ্রেমিক, ধর্মপ্রাণ, সচেতন তরুণ সময়ের ব্যবধানে ন্যাশনাল মুভমেন্ট এর পাশে এসে দাঁড়াবে বলে আমাদের বিশ্বাস। কারণ এই আলোকিত, ব্যক্তিত্ববান তরুণরা দূরে থেকে বুঝে না বুঝে অবান্তর চিন্তা ও মন্তব্য করার মতো সংকীর্ণ মানুষ নয়।

যারা বাস্তববাদী, তারা জাগবেই। আর এই তারুণ্য জাগলেই জাগবে নতুন বাংলাদেশের ভোর।

উল্লেখ্য, গত ৯ আগস্ট মুহিব খান তার নিজের ফেসবুক পেইজে এই স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটিতে একটি ছবিও যুক্ত করা হয়েছে। দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের লগোর সাদৃশ্য থাকা এই এই ছবিটিই ন্যাশনাল মুভমেন্টের লগো বলে জানা গেছে।

আরআর 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ