শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


হজে যাচ্ছেন মুফতি জাবের কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ; আওয়ার ইসলাম

পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি যাচ্ছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুব সংগঠন যুব জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি মুফতি জাবের কাসেমী। ইতোমধ্যে তিনি প্রায় সকল প্রস্তুতি সেড়ে ফেলেছেন। চলতি মাসের ১৫ তারিখ সোমবার মক্কার উদ্দেশ্যে দেশ ত্যাগ করবেন।

যুব জমিয়ত ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক তোফায়েল গাজালি জানিয়েছেন, সভাপতি মহোদয় এবার হজে যাওয়ার ইচ্ছা করেছেন। এ ব্যাপারে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আগামী সোমবার তার ফ্লাইট হওয়ার কথা রয়েছে।

বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা নূর হোসাইন কাসেমীর ছোটো ছেলে মুফতি জাবের কাসেমী এবারই প্রথম যাচ্ছেন হজ পালনে। বাস্তবায়ন করতে যাচ্ছেন দীর্ঘদিনের লালিত স্বপ্ন। এ ব্যাপারে নিজের অনুভূতি জানিয়ে আওয়ার ইসলামকে বলেন, অনেকদিনের স্বপ্ন ছিলো মক্কা-মুকাররমায় যাওয়ার। ছোটো থেকেই হজ করার ইচ্ছে ছিলো প্রবল। আল্লাহর কাছে প্রতিনিয়ত দোয়া করতাম। তিনি যেনো আমাকে কাবা ঘরের তাওয়াফ ও নবীজির রাওযা যিয়ারাত করান। দোয়ার পাশাপাশি আকাবিরদের থেকে বর্ণিত বিভিন্ন আমল করতাম যেমন আল্লামা কাশ্মীরী রহ. এর লিখিত আমালিয়্যাতে কাশ্মীরীতে আছে যে ব্যক্তি ২৬ পারার সূরাতুল ফাতহের সাতাইশ নং আয়াত বেশি করে পাঠ করবে আল্লাহ তায়ালা তাকে দ্রুত হজ করার তাওফিক দিবেন। আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা দীর্ঘদিন পর আমার সে দোয়া কবুল করেছেন। আমার পুষে রাখা ইচছা পূরণ হতে যাচ্ছে।

দেশবাসীর উদ্দেশে এ যুবনেতা বলেন, ইসলামে ধনীর ব্যক্তির উপর হজকে ফরজ করা হয়েছে। সুতরাং যাদের সামর্থ আছে আপনারা পবিত্র হজ পালনের নিয়ত করুন। যাদেন সামর্থ নেই তারাও চেষ্টা করুন এবং আল্লাহর কাছে বেশি বেশি প্রার্থনা করুন। আমি দেশবাসী ও আমার দলের সকল নেতাকর্মীর উদ্দেশে বলবো, আপনারাও আমার জন্য এবং যারা হজ পালনের ইচ্ছা করেছেন তাদের সবার জন্য দোয়া করবেন। আল্লাহ যেনো আমাদের হজ কবুল করেন।

উল্লেখ্য, মুফতি জাবের কাসেমী যুব জমিয়ত ঢাকা মহানগর সভাপতি ছাড়াও ঢাকার মানিকনগর জামিয়া মাহমুদিয়া ইসহাকিয়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও ঢাকার রিয়াজুল জান্নাহ জামে মসজিদে খতীবের দায়িত্ব পালন করছেন।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ