শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


অরুণাচলের সাবেক মুখ্যমন্ত্রীর রহস্যজনক মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kalikho pul pmt 1_1456126789 copy

আওয়ার ইসলাম : উত্তরপূর্ব ভারতের অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে সদ্য অপসারিত কালিখো পুলের রহস্যজনক মৃত্যু হয়েছে।
ইটানগরে মুখ্যমন্ত্রী আবাসেই সিলিং ফ্যানে লাগানো দড়ি গলায় ঝুলিয়ে মারা যান তিনি। তাঁর দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে। যদিও এখনো পর্যন্ত কোনো সুইসাইড নোট উদ্ধার হয়নি।

কংগ্রেসের বিদ্রোহী বিধায়ক কালিখো পুল (৪৭) চলতি বছরের ফেব্রুয়ারি থেকে গত জুলাই পর্যন্ত মুখ্যমন্ত্রী ছিলেন। কংগ্রেসের ১২ বিধায়ক রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী নবাম টুকি সরকারের বিরুদ্ধে বিদ্রোহ করলে সরকার পড়ে যায়। পরে কালিখো পুলের নেতৃত্বে বিদ্রোহী বিধায়ক এবং বিজেপির সমর্থনে নাটকীয়ভাবে মুখ্যমন্ত্রী হন তিনি । এরপর গত মাসে সুপ্রিম কোর্টের নির্দেশে কালিখো পুল গদিচ্যুত হন এবং নবাম টুকি ক্ষমতা ফিরে পান।

মুখ্যমন্ত্রীত্বের ক্ষমতা হারানোর পর থেকে মানসিক অবসাদে ভুগছিলেন ওই কালিখো পুল। আদালতের নির্দেশে তিনি পদচ্যুত হলেও মুখ্যমন্ত্রীর সরকারি আবাস ছাড়েননি। আজ ওই বাস ভবন থেকেই সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার হয়। পুলিশ এ নিয়ে তদন্ত শুরু করেছে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ