বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মুহিব খানের দল নিয়ে কে কি বললেন!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

muhib khanআওয়ার ইসলাম: কবিতা আর সঙ্গীতের মাঠ থেকে মুহিব খান আসছেন সংগঠনে। ন্যাশনাল মুভমেন্ট নামের নতুন দল গঠন করবেন তিনি। ভেতরে ভেতরে চলছে প্রস্তুতি পর্ব। আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমে গত ৪ আগস্ট এই নিয়ে সংবাদ প্রকাশ হলে হৈ চৈ পড়ে যায়। মুহিবখান ভক্তরা নানারকম কমেন্ট করতে থাকে স্যোশাল মিডিয়ায় শেয়ার হওয়া নিউজে।

পাঠকদের কমেন্টে নানারকম মতামত উঠে এসেছে। সবাই নিজের মতামত প্রকাশ করেছেন মুহিব খানের আগত দল নিয়ে। সেখানে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। কেউ এটাকে বর্তমান ক্রান্তিকালের উত্তরণ হিসেবে দেখেছেন। কারো পছন্দ না হওয়ায় মুহিবখানের তীব্র সমালোচনাও করেছেন। তারা তুলনা দিয়েছেন অতীতের কবিদের। তারা কেউ কাব্যপাড়া ছেড়ে রাজনীতির মাঠ মাড়ায়নি।

তবে কবি মুহিব খান একটা সমাজের হাল ধরতে পারেন এমন আশার বাণীও শোনা গেছে কারো কারো কণ্ঠে। হতাশা ঝেড়ে ফেলে তারা মুহিব খানকে শিগগির নামতে বলেছেন মাঠে। সঙ্গে সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। আওয়ার ইসলাম সেই কমেন্টগুলোতে চোখ বুলিয়েছে। এবার পাঠকদের জন্যও তুলে আনল প্রতিবেদন আকারে।

Bir Hamza বীর হামজা [আওয়ার ইসলামের ফেসবুক পেইজে শেয়ার করা লিংকের প্রথম কমেন্টে বলেছেন] তাহলে আমি রাজনীতি শুরু করবো এবং ভাইয়ের দলের একান্ত কর্মী হবো ইনশাআল্লাহ। Mobarak Hossain Sadi Mobarak Hossain Sadi [বলেছেন] দারুণ। আফনান ইবরাহিম আফনান ইবরাহিম; অবশ্যই ভালো। আমি প্রথমেই তাঁর দলে যোগ দেবো।
.
এমন মন্তব্য আরো বেশ কয়েকটি পাওয়া গেছে।যাদের মূল কথা নতুন দল করে মুহিব খান নিশ্চয়ই খারাপ কিছু করছেন না। তার সঙ্গে অগণতি মানুষ রয়েছেন এবং থাকবেন। বিষয়টি সুখের। এমনটা ইশারা পাওয়ার পর একজন উঠতি নেতার পক্ষে উদ্দিষ্ট লক্ষে পৌঁছা দূরহ কিছু নয়।
.
পোস্টটি শেয়ার করেছিলেন অনলাইন এক্টিভিস্ট রোকন রাইয়ান সেখানে কমেন্ট করেছেন ৫৭ জন। কিছু কমেন্ট দেখে নেয়া যাক।
মুহাম্মাদ আবু বকর সিদ্দীক মুহাম্মাদ আবু বকর সিদ্দীক [স্যাটায়ার করে লিখেছেন] এমন কিছুটা আগেই শুনেছিলাম যে, তার দলের নামটি এমন হতে পারে “ছাইড়া দে মা কাইন্দা বাচি”। Jaber Ahmed Jaber Ahmed “নতুন ইশতেহার”এর পরই এমনটা ধারনা করেছিলাম। M Muinuddin TalukderM Muinuddin Talukder ব্যারিষ্টার নাজমুল হুদার রোগে পেয়েছে হয়তো!!!  [আরেকজন বেশ স্বপ্ন দেখে ফেলেছেন]  রকিব হাসান রকিব হাসান; বাংলার আকাশে আরেকটা আমীনি চাই। [আরেকজন দিয়েছেন উপদেশ] Ibrahim Jamil Ibrahim Jamil এই কাজটা অন্তত মুহিব খান না করুন। সে ক্ষেত্রে সবার মুহিব খান কয়েকজনের হয়ে যাবেন। [আগ্রহও দেখিয়েছেন দলে কে কে আছেন জানার] Morshed AlamMorshed Alam দলের নাম কি?এবং তালিকাতে কে কে আছেন দয়া করে জানালে ভাল হবে। [সহজে তীব্র খোঁচা দিয়েছেন একজন] Md Taher Md Taher যে ভাবে ইসলামিস্টরা বামদের ফলো করতাসে। তা দেখে আমার মন চায় একটা দল কইরাই ফালাই। নাম দিমু এক নেতা, এক ভুট এক পার্টি। [কেউ আছেন ভবিষ্যত দেখার অপেক্ষায়] Rayhan Bin JakariaRayhan Bin Jakaria আসছে “ন্যাশনাল মুভমেন্ট”। দেখা যাক কেমন পারফর্মেন্স করে। [যুক্তি পেশ করেছেন কেউ কেউ] Jubayer AhmadJubayer Ahmadকবি হওয়া আর নেতা হওয়া এক নয়। নেতৃত্ব আবেগ দিয়ে হয় না, কবিত্ব হয়। 
.
অনেকে আবার তার গানের কথা স্মরণ করিয়ে দিতে চেয়েছেন।
Mahbub NomaniMahbub Nomani
আমি দেশটাকে ভালোবাসি
তাই মানি না দেশের নীতি
আমি সবার প্রিয় হতে চাই
তাই করি নাকো রাজনীতি৷
মুহিব খানের এ কথা মনে আছে?
.
আরেকজন একটু বিস্তারিত বলেছেন, Zamil Mahmud Zamil Mahmud হোদাই। ওনার কি আছে দল গঠনের? ২০ দলের অনেকই নামে আছে কামে নাই, এমনিতেই জঞ্জালেল অভাব নাই। তার ওপর আবার নতুন। কি দরকার এ সবের? আর ওনি রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র হয়ে দু:স্বপ্নকে স্বপ্নের মতো ডিঙ্গাচ্ছে।
.
এক ফেসবুকার মুহিব খানের অতীত কাজের কথা উল্লেখ করে ক্ষোভ ঝেড়েছেন, আল আমিন মজুমদার আল আমিন মজুমদার একটি সাপ্তাহিক মিডিয়া ধরে রাখতে পারলেন না! আবার দল!!! যাক শুভ কামনা রইল। [কেউ কেউ ফেয়ার মিডিয়ার শেয়ারের কথাও উল্লেখ করেছেন সন্তর্পনে, পাঠকের দৃষ্টি এড়ায়নি এসবও]।
.
আবুল কাসেম আদিলআবুল কাসেম আদিল [মজা করে বলেছেন] আমার দল “বাংলাদেশ জাতীয়তাবাদী ইসলামী সমাজতান্ত্রিক লীগের” পক্ষ থেকে অভিনন্দন।
.

[একজন শুনিয়েছেন লম্বা কথা]  Shoaib Zia Shoaib Zia কবি নজরুল কেনো বিতর্কিত হয়েছিলেন… ইতিহাস পড়ে দেখুন!! এটা সত্য এদেশে নতুন রাজনৈতিক একটি মঞ্চের প্রয়োজন!! প্রয়োজন নতুন নেতৃত্ব!! যেখানে থাকবে যোগ্য তারুণ্য’র নেতৃত্ব ও বিজ্ঞ প্রবিণদের পরামর্শ... যেখানে থাকবেনা ধর্মিয় রাজনীতি’র নামে ধর্মিয় ঐনৈক্য ওসংঘাত... যেখানে থাকবে দেশ-জাতি ও ধর্মের সমন্মিত ইশতেহার!! 

.

কেউ এগোতে চাইলে বাঁধা দিতে নেই…. এগিয়ে যান প্রিয় মুহিব খান!! একটি বিখ্যাত উক্তি আপনার জন্য “ঝুঁকি নিন, যদি জয়ী হন নেতৃত্ব দেবেন, আর যদি হেরে যান আগামিকে পথ দেখাবেন”

.
তবে প্রশংসার বাণেও ভেসেছেন জাগ্রত কবি মুহিব খান। Abu Syeed Ahmadullah Abu Syeed Ahmadullah [লিখেছেন] মুহিব ভাই জিন্দাবাদ, তোমার দল সমহিমা ও সগৌরবে এগিয়ে যাক।
.
সমালোচনার যেহেতু ধরাবাধা আইন নাই তাই পজিটিভ নেগেটিভ দু ধরনের বিষয়ই আসবে ময়দানে। তাই বলে ভয় পাওয়া নয় নিশ্চয়ই। মুহিব খানও নিশ্চয়ই সাহসী। তিনি একবুক সাহস নিয়েই চরম প্রতিকুল মুহূর্তে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন। নিশ্চয়ই ঠোটকাটা কিছু মানুষের কমেন্টে ডরবেন না।
.
দল নিয়ে এগোনোর আরেকটি পজিটিভ দিক হলো, ৪ আগস্টের নিউজটি সাইট থেকেই শেয়ার হয়েছে ৬৮৪ বার। ফেসবুকে তো অগণিত। আর লাইক দিয়েছেন ২৭০০ মানুষ। পড়েছেন কত জানেন? প্রায় অর্ধ লক্ষ। দল গঠনের নিউজ পড়ার যে আগ্রহ দেখা গেছে মানুষের মধ্যে দল গঠনের পরও নিশ্চয়ই এর বহুগুণ সাড়া পাবেন কবি ও সঙ্গীত শিল্পী মুহিব খান। আমাদের পক্ষ থেকে অগণন সুভেচ্ছা রইল।
.
আরআর
.


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ