২০১৬-০৮-০৮

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮

১০০০ ফিলিস্তিনিকে হজ করাবে সৌদি

OURISLAM24.COM
news-image

1000 Palestainএম রবিউল্লাহ: সৌদি আরব এ বছর হজ পরিদর্শন প্রকল্পের অধীনে এক হাজার ফিলিস্তিনের নাগরিকের হজের আয়োজন করবে। তাদের মধ্যে অধিকাংশ ফিলিস্তিনের শহীদ পরিবারের সদস্য ও তাদের স্বজন।

সৌদি আরবের হজ পরিদর্শন প্রকল্প কমিটির উপ প্রধান আব্দুল আজিজ আল সালেহ, ফিলিস্তিনের হজ কমিটির প্রধান জায়িদ আল ডাকান, মিসরে নিযুক্ত ফিলিস্তিনের দূতাবাসের আব্দেল হাদী ও সৌদি এয়ার লাইন্সের প্রধান আব্দুল জব্বার আল হুসামী মিসরে বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন।

ফিলিস্তিনের হজ কমিটির প্রধান জায়িদ আল ডাকান বলেন, ফিলিস্তিনিদের জন্য মিসরে সৌদি দূতাবাস প্রয়োজনীয় ভিসা ও রিটার্ন টিকেট দেওয়ার নিশ্চিয়তাসহ সংরক্ষিত ফিলিস্তিনি তীর্থ যাত্রী রাখা বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে গত বছরের তথ্য নিয়ে একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। তীর্থ যাত্রীরা সহজেই যাতে আসন্ন হজে ভিসা ও প্রয়োজনীয় সুবিধা পায় তা সুপারিশ করা হয়েছে ।

সৌদি দূতাবাসের কর্মকর্তাদের প্রচেষ্টার জন্য তাদের ধন্যবাদ জানান ডাকান। এছাড়া তিনি ফিলিস্তিনিদের জন্য এই ধরনের প্রকল্প চালু রাখার জন্য সৌদি আরবের ভূয়সী প্রশংসা করেন।

হজ পরিদর্শন প্রকল্পের মাধ্যমে সৌদি সরকার গত ৭ বছরে ১৩ হাজার ফিলিস্তিনিকে হজ করার সুযোগ দিয়েছে। হাউজিং, প্রশাসনিক, অর্থনৈতিক, মিডিয়া, সার্ভিসেস, ট্রান্সপোর্ট, হলি প্ল্যাসেস ও মদিনা কমিটি এই আটটি উপকমিটির মাধ্যমে ফিলিস্তিনের হজ যাত্রীরা হজ পালন করার সুযোহ পাবেন এ বছর।

সূত্র: আরব নিউজ