শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কাল ঢাকা ও চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefajot_logoআওয়ার ইসলাম: বিদেশি, অমুসলিম ও ধর্মীয় ব্যক্তিত্বদের টার্গেট করে ইসলামের নামে গুলশান, শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে একের পর এক সন্ত্রাসী হামলা এবং ইফা কর্তৃক জুমার খুতবায় অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে আগামীকাল ঢাকা ও চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

একইসাথে সংগঠনটি বিক্ষোভ মিছিলের মাধ্যমে সন্ত্রাসবিরোধী জাতি গঠন এবং শান্তির ধর্ম ইসলামের সঠিক ব্যাখ্যা সকলের কাছে পৌঁছানোর লক্ষ্যে, স্কুল-কলেজসহ সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করারও দাবি জানাবে দলটি।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে শরিক হওয়ার জন্যে দেশের ওলামায়েকেরাম ও তৌহিদী জনতার প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে আল্লামা আহমদ শফী বলেন, দেশ থেকে সন্ত্রাস উচ্ছেদ করতে হলে রাষ্ট্রীয় পর্যায় থেকে ইনসাফ ও সুবিচার প্রতিষ্ঠা করতে হবে। সন্ত্রাস, নৈরাজ্য, খুন-খারাবি, ধর্ষণ, মানুষের মৌলিক অধিকার হরণ, ঘুষ, দুর্নীতি, ত্রুটিপূর্ণ বিচার, উন্নয়ন কর্মকাণ্ডে বৈষম্য, বিভক্তির রাজনীতি এবং ইসলাম ও মুসলিম জাতিসত্ত্বাবিরোধী নানা হস্তক্ষেপ ও দমন-পীড়ন আমাদের জাতীয় সমস্যায় পরিণত হয়েছে। দেশে কার্যকর শান্তি প্রতিষ্ঠার জন্যে সবার আগে রাষ্ট্রীয় পর্যায় থেকে হুমকি-ধমকি, আইন-আদালত ও বন্দুকের ভয় দেখানোর পরিবর্তে সর্বক্ষেত্রে ন্যায় ও ইনসাফের চর্চা, আইনের নিরপেক্ষ প্রয়োগ, ঘুষ-দুর্নীতি উচ্ছেদসহ মানুষের মৌলিক অধিকার হরণ ও রাজনৈতিক কাদা ছোঁড়াছুড়ি বন্ধ করতে হবে।

হেফাজত আমির বলেন, সন্ত্রাস ও অন্যায়-অবিচারের বিরুদ্ধে গোটা জাতি ঐক্যবদ্ধ। এর সুফল পেতে হলে রাষ্ট্রীয় শক্তি যাদের হাতে, তাদের সর্বস্তরে ইনসাফ প্রতিষ্ঠা করতে হবে। নিজেরা অন্যায়ের মধ্যে ডুবে থেকে কীভাবে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব? সঠিক ইসলামীশিক্ষা ও ধর্মীয় কর্মকাণ্ডকে তারাই দাবিয়ে রাখতে চায়, যারা অন্যায়-অবিচারে লিপ্ত। কারণ, তারা ভালভাবেই জানেন ও বুঝেন যে, ধার্মিক মানুষ কখনোই অন্যায়-অবিচার ও অধিকার হরণ সহ্য করেন না।

বিবৃতিতে আল্লামা শফী ঢাকা ও চট্টগ্রামে সন্ত্রাসবিরোধী বিক্ষোভ মিছিলের পূর্বঘোষিত ২৯ জুলাইয়ের তারিখ পরিবর্তন প্রসঙ্গে বলেন, প্রশাসনের পক্ষ থেকে সেদিন ঢাকার পুরাতন জেলখানা থেকে কেরাণীগঞ্জের নতুন জেলখানায় কয়েদি স্থানান্তরের কারণে কর্মসূচি স্থগিত রাখার জোরালো অনুরোধ আসায় ৫ আগস্ট আমরা নতুন তারিখ পুনঃনির্ধারণ করি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ