শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মোহাম্মদপুরে আলেমদের জঙ্গিবাদ বিরোধী মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

michil

আওয়ার ইসলাম: সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মোহাম্মদপুর’ এর ব্যানারে বিক্ষোভ মিছিল করেছে কওমি মাদরাসার শিক্ষার্থীরা। বুধবার রাজধানীর মোহাম্মদপুরে রাস্তায় জড়ো হয় হাজার হাজার শিক্ষার্থী।

দুপুর আড়াইটায় বিক্ষোভ মিছিলটি মোহাম্মদপুর টাউন হল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে বাসট্যান্ড সংলগ্ন ‘আল্লাহ করিম’ মসজিদের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে ‘জঙ্গিবাদের আস্তানা, এই বাংলায় হবে না’, ‘জঙ্গিবাদের আস্তানা, গুড়িয়ে দাও উড়িয়ে দাও’, ‘সন্ত্রাস জঙ্গিবাদ, বন্ধ হোক নিপাত যাক’, ‘সন্ত্রাস জঙ্গিবাদ, রুখে দাঁড়াও জনগণ’ ইত্যাদি শ্লোগান দিয়ে মিছিল থেকে শিক্ষার্থীরা সন্ত্রাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে।

এর আগে মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক বলেন, ‘আমাদের দেশ এক গভীর ষড়যন্ত্রের শিকার। দেশের স্বাধীনতা ও মানুষের জান-মালের নিরাপত্তা আজ হুমকির সম্মুখীন। তাই জাতীয় ঐক্যের বিকল্প নেই।’

তিনি আরও বলেন, ইসলাম পৃথিবীতে এসেছিল সন্ত্রাস নির্মুলের জন্য। কিন্তু আজ ইসলামকে কলুষিত করার জন্য কিছু কুচক্র ইসলামের পোশাক পরে, ইসলামের শ্লোগান ধারণ করে শান্তির ধর্ম ইসলামকে প্রশ্নবৃদ্ধ করছে। অতএব সকলকে সচেতন হতে হবে। আমাদের ভবিষ্যত প্রজন্মের সামনে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরতে হবে। এর জন্য ইংলিশ মিডিয়ামসহ দেশের সকল শিক্ষা ব্যবস্থায় ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলাসহ কোনো সন্ত্রাসী কর্মকা-ের সাথে কওমি মাদরাসার সম্পৃক্ততা নেই বলেও দাবি করেন মাওলানা মাহফুজুল হক। অন্যান্যদের মধ্যে বক্তৃতা রাখেন, মাওলানা আবুল কালাম, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা জালাল উদ্দিন প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ