শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বন্যার্তদের সহযোগিতার আহবান খেলাফতে ইসলামীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat_islamiআওয়ার ইসলাম: দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করে দলীয় নেতৃবৃন্দসহ দেশের ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবক ও বিত্তবানসহ সকলকে বন্যা দুর্গত মানুষদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মাওলানা ফজলুর রহমান।

২ আগস্ট এক বিবৃতিতে নেতৃদ্বয় এ আহবান জানিয়ে বলেন, দেশের উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যায় পানিবন্দি মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব অঞ্চলের লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বাড়ি-ঘর, ফসলি জমি তলিয়ে গেছে। বন্যার পানিতে ভেসে যাচ্ছে গবাদিপশুসহ সহায় সম্বল। হাজার মানুষ পানিবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। অভাব-অনটনে বন্যাকবলিত মানুষের মধ্যে হাহাকার দেখা দিয়েছে। খাদ্য, ওষুধ ও বিশুদ্ধ পানির অভাবে মানবেতর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে সরকারীভাবে যে ত্রাণ-সামগ্রী পাঠানো হচ্ছে, তাও প্রয়োজনের তুলনায় অপ্রতুল। কর্মকর্তাদের উদাসীনতায় কোন কোন অঞ্চলে সরকারী ত্রাণ-সামগ্রী এখনো পৌছেনি।

নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, বন্যায় যারা পানিবন্দি হয়ে পড়েছে তাদের দ্রুত উদ্ধার, তাদের জন্য খাদ্য এবং অসুস্থদের চিকিৎসা, গৃহহীনদের জন্য সাহায্য পাঠানোর দায়িত্ব আমাদের সকলের। কাজেই দেশের এই চরম দূর্যোগে দলীয় নেতৃবৃন্দসহ দেশের ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবক ও বিত্তবানসহ সকলকে বন্যা দুর্গত মানুষদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ