বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

বৈঠকে বসতে যাচ্ছেন এরদোগান-পুতিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

erdogan_putin_85600900 copyআন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী মাসে এক বৈঠকে মিলিত হবেন। সম্প্রতি তুরস্কের রুশ বোমারু বিমান ভূপাতিত করার ঘটনাকে কেন্দ্র করে সম্পর্কের অবনতির পর এই প্রথম দু নেতা বৈঠকে বসতে যাচ্ছেন।

আগামী ৯ আগস্ট রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে কথা রয়েছে। এ বৈঠকের মাধ্যমে তুরস্ক-রাশিয়ার সম্পর্ক স্বাভাবিক হবে বলে ধারণা করা হচ্ছে।

রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বৈঠকের তারিখ নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈঠকের আলোচ্যসূচি এখনো চূড়ান্ত হয় নি, এ নিয়ে আলোচনা চলছে।

সম্প্রতি তুরস্কের উপ প্রধানমন্ত্রী মেহমেত সিমসেকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মস্কো সফর করেন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ