শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বগুড়ার রেটিনা ও ফোকাস কার্যালয় ভাঙচুর; আগুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

fokasআওয়ার ইসলাম:  বগুড়ায় শিবির নিয়ন্ত্রিত মেডিকেল কোচিং সেন্টার রেটিনা ও বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টার ফোকাস কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে ‘দুর্বৃত্তরা’।

মঙ্গলবার (২৬ জুলাই) রাত ৯টার দিকে ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের হাতে আটক বগুড়ার জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান রেটিনা কোচিং সেন্টার বগুড়া শাখার ছাত্র ছিল এমন খবর প্রচারের পর মঙ্গলবার রাত ৯টার দিকে শতাধিক যুবক লাঠিসোটা নিয়ে শহরের রিয়াজ কাজি লেনে অবস্থিত রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা চালায়। তারা ওই ভবনের কলাপসিবল গেট ভাঙচুরের পর সেখানে অগ্নিসংযোগ করে চলে যায়।

এরপর হামলাকারীরা আলতাফুন্নেছা খেলার মাঠ সংলগ্ন রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারের অপর অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসময় হামলাকারীরা অফিসের ভেতর থেকে চেয়ার, টেবিল, কম্পিউটার, ফ্যানসহ মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নেভায়।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিএসআই) ফজলে এলাহী জানান, একদল যুবক রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা করেছে এমন খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে।

রেটিনা কোচিং সেন্টার বগুড়া শাখার পরিচালক রাশেদুল ইসলাম দাবি করেন, ভাঙচুর ও অগ্নিকাণ্ডে তাদের দুই ভবনে কমপক্ষে ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ছাত্র-ছাত্রীদের বেশকিছু ল্যাপটপ ছিল যার অধিকাংশ লুট করে নিয়ে গেছে। এছাড়া বিপুল সংখ্যাক ভর্তিগাইড ও বই পুস্তক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ