শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


'মাদরাসার শিক্ষার্থীরা সন্ত্রাসী নয়'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

terrorনিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও মাসিক ম্যাগাজিন ‘আত-তাওহীদ’-এর সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, “সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ” অবদমনে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ক্যারিকুলামে ইসলামিক স্টাডিজ বাধ্যতামূলক করতে হবে। পবিত্র ধর্ম ইসলামের শিক্ষা ও আদর্শ সম্পর্কে শিক্ষার্থীরা যদি সঠিক তথ্যটি জানতে না পারে তাহলে শত্রুরা তাদের ভুল বুঝিয়ে বিভ্রান্ত করতে পারে। ইসলামের মৌলিক শিক্ষার কারণে মাদরাসার শিক্ষার্থীগণ সন্ত্রাসী নয়।

চট্টগ্রাম তালিমুল কুরআন কমপ্লেক্স এর আয়োজনে এবং চট্টগ্রাম ইমাম ও খতিব ফাউণ্ডেশনের সহযোগিতায় “সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ” শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তালিমুল কুরআন কমপ্লেক্স এর চেয়ারম্যান হাফেয মুহাম্মদ তৈয়্যব সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আ.জ.ম নাছির উদ্দিন।

‘সন্ত্রাবাদ: কারণ ও প্রতিকার’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন পটিয়া আল জামিয়া ইসলামিয়ার শিক্ষক জনাব মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ। সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ এলাকার মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শামসুল হক চৌধুরী, হাটহাজারী উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির, জামিয়া আরাবিয়া জিরির মুহতামিম আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব, রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক জনাব আবূ সূফিয়ান, মিয়াখান নগর জামিয়া মুজাহিরুল উলূমের মুহতামিম মাওলানা লোকমান হাকিম, জামিয়া দারুল মাআরিফের সহকারী পরিচালক মাওলানা জসিমুদ্দিন নদভী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রভাষক মুফতি হুমায়ুন খালভী প্রমুখ। সঞ্চালনায় ছিলেন কলামিস্ট খন্দকার মুহাম্মদ হামিদুল্লাহ।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ