রবিবার, ২৪ জুন ২০১৮

সংসদীয় কমিটিকে জমিয়তুল উলামার অভিনন্দন

OURISLAM24.COM
জুলাই ২৫, ২০১৬
news-image

jamiatul ulama logoআওয়ার ইসলাম ডেস্ক: অভিন্ন খুতবা তৈরিতে ইসলামিক ফাউন্ডেশনকে দেশের শীর্ষ আলেম-উলামার পরামর্শ গ্রহণ করার সুপারিশ করায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিকে ধন্যবাদ জানিয়েছে জঙ্গিবাদবিরোধী ফতোয়ায় একলাখ আলেমের স্বাক্ষরগ্রহণকারী সংগঠন বাংলাদেশ জমিয়তুল উলামা।

জমিয়তুল উলামার ঢাকা মহানগরীর সহসভাপতি শাইখুল হাদীস আল্লামা ইয়াহইয়া মাহমূদ এক বিবৃতিতে বলেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি ইসলামিক ফাউন্ডেশন প্রচারিত বিদ্যমান খুতবা বাতিলের যে সুপারিশ করেছে তা সময়োযোগী ও দেশের শীর্ষ আলেমদের প্রাণের দাবি।

মাওলানা মাহমূদ বলেন, যে কোনো কিছু চাপিয়ে দিলে হয় না। ১৯৭৭ সালে প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং পরে প্রেসিডেন্ট হোসাইন মুহাম্মদ এরশাদও খুতবা চাপিয়ে দিতে চেষ্টা করেছিলেন। শীর্ষ আলেমদের সমর্থন না থাকায় তা সাফল্য পায়নি।

ইফার খুতবা পাঠ না করায় ইমাম আটকের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে আল্লামা ইয়াহইয়া মাহমূদ বলেন, দেশের সম্মানিত ইমামগণ ইসলামিক ফাউন্ডেশনের বেতনভুক্ত কর্মচারী নয় যে তারা যা চাপিয়ে দেবে তাই তারা মানবে।

শীর্ষ আলেমদের পরামর্শ ছাড়া ইফার এসব চাপিয়ে দেয়া কর্মকাণ্ড সরকারের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করবে। জমিয়তুল উলামা মনে করে, ইমামগণ স্বাধীনভাবেই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলবেন। কোথাও কেউ জঙ্গিবাদের পক্ষ নিলে তাকে অবশ্যই জিজ্ঞাসাবাদ করা যেতে পারে। ইমামদের অহেতুক হয়রানি না করার আহ্বান জানান জমিয়তুল উলামার এই নেতা।

আজ ২৫ জুলাই ২০১৬ সোমবার দুপুরে বাংলাদেশ জমিয়তুল উলামার সহসভাপতি শাইখুল হাদিস আল্লামা ইয়াহইয়া মাহমূদ এক বিবৃতিতে এসব কথা বলেন।

আরআর