শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


খুৎবা না দেয়ায় নাটোরে আরেক ইমাম গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

natorআওয়ার ইসলাম: নোয়াখালীর পর নাটোরেও আরেক ইমাম গ্রেফতার হয়েছেন। মুসল্লিদের অভিযোগ তিনি গত শুক্রবার জুমার নামাজ পড়াননি।

এলাকাবাসী জানিয়েছে, সরকার নির্ধারিত খুৎবা পড়তে হবে বলেই তিনি শুক্রবারে জুমার নামাজে আসেননি।

নাটোরে গ্রেফতার হওয়ার ইমামের নাম মাওলানা ফজলুর রহমান। তিনি নলডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ছিলেন। পুলিশ তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে সরকারবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগও এনেছে। আটক ইমামকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

মসজিদ কমিটি ও স্থানীয় সূত্রে জানা গেছে, নলডাঙ্গা কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা ফজলুর রহমান গত শুক্রবার অসুস্থতার জন্য মসজিদ কমিটির কাছ থেকে ছুটি নিয়ে অন্যজনকে দায়িত্ব দিয়ে চিকিৎসার জন্য নাটোর জেলা সদরে আসেন। শহরের মাদরাসা মোড়ের আইডিয়াল ক্লিনিকে ডাক্তার দেখানো ও বিভিন্ন প্যাথলজিক্যাল পরীক্ষা শেষে তিনি বাড়ি ফিরেন।

তবে জুমার নামাজে সরকারিভাবে সরবরাহ করা খুৎবা পাঠ না করার জন্যই ইমাম সাহেব অনুপস্থিত রয়েছেন বলে নামাজের পর কিছু মুসল্লি বলাবলি শুরু করেন। একপর্যায়ে বিষয়টি পুলিশ ও আওয়ামী লীগের নেতাদের নজরে আনা হয়। পরে শনিবার গভীর রাতে একই এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক ইমাম স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

নলডাঙ্গা থানার নবাগত ওসি গোলাম মোস্তফা জানান, নলডাঙ্গা কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা ফজলুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সরকারবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ