শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আলেমরা সব সময়ই সন্ত্রাসবাদের বিরুদ্ধে : আল্লামা কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jomiotঢাকা: ইসলাম ধর্মে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন জায়গা নেই। সার্বজনীন ও চিরন্তন এ ধর্মে এমন কোন বিষয় নেই যেখানে কেউ প্রশ্ন তুলতে পারে। আমরা অতীতেও নাশকতামূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাাহ।

আজ বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিক্ষোভ মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশে জমিয়ত মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী এসব কথা বলেন।

তিনি বলেন, ইসলাম সম্পর্কে সম্যক ধারণা না থাকার ফলেই কিছুসংখ্যক যুবক বিপদগামী হচ্ছে এবং চিন্তা-চেতনা সঠিক না হওয়ার কারণেই এসমস্যার তৈরি হয়েছে। আর চিন্তা-চেতনা সঠিক হওয়ার উৎসই হচ্ছে কোরআন সুন্নাহর শিক্ষা। সে জন্য জুমার খুতবায় অপ্রয়োজনীয় নজরদারী না করে সর্বাগ্রে বর্তমান পাঠ্যসূচী সংশোধন করুন। মাননীয় প্রধানমন্ত্রী সন্তানদের ধর্মীয় শিক্ষা দেওয়ার আহ্বান জানিয়েছেন। আমরা তাঁর এই আহ্বানকে স্বাগত জানাই। কিন্তু বর্তমান পাঠ্যপুস্তক দিয়ে সময়োপযোগী এই আহ্বানে সাড়া দেওয়া সম্ভব নয়। সঙ্গত কারণে শিক্ষার সর্বস্তরে আমরা ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার আহ্বান জানাচ্ছি এবং এটা সময়েরও দাবি।

জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা জহিরুল হক ভূঁইয়া, সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মোহাম্মাদুল্লাহ জামী, ঢাকা মহানগর জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা শরীফ মুহাম্মাদ ইয়াহইয়া, মাওলানা হামেদ জহিরী, মহানগর জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী বশীরুল হাসান, মুফতী মাহবুবুল আলম, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা নূর মোহাম্মাদ, মাওলানা ওমর আলী, যুব জমিয়ত সভাপতি মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া কাসেমী, ছাত্র জমিয়ত সভাপতি মুফতী নাসির উদ্দীন, সেক্রেটারী ওমর ফারুক, যুব জমিয়ত ঢাকা মহানগর সভাপতি মুফতী জাবের কাসেমী, সেক্রেটারী তোফায়েল গাজালী, ছাত্র নেতা বুরহানুদ্দীন ও সুহাইল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, ‘ইসলামের ইমেজ ক্ষুন্ন করে সারা দুনিয়ায় ইসলামের অগ্রযাত্রাকে প্রতিহত করতে গুলশান ও শোলাকিয়ায় হামলা চালানো হয়েছে। এসব সন্ত্রাসী কর্মকা-ে যারাই জড়িত তারাই ইসলাম ও মানবতার শত্রু। এদেশের সকল শিক্ষার্থী যদি ইসলামের মর্মবাণী ভালভাবে অনুধাবন করতে পারে তাহলে তাদেরকে কেউ আর মিস গাইড করতে পারবে না। সে জন্য সর্ব প্রথম শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।’

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম/আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ