শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শেভ না করলে স্ত্রীর আত্মহত্যার হুমকি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জজএম রবিউল্লাহ : স্বামী দাঁড়ি শেভ না করলে, স্ত্রী আত্মহত্যার হুমকি দিয়েছে। ভারতের উত্তরপ্রদেশের মিরাটে এক স্ত্রী এ ধরনের হুমকি দেয়। আরশাদ বদরুদ্দিন (৩৬) নামের ওই ধর্মীয় নেতা ও ইমাম জেলা কর্র্তৃপক্ষের কাছে লিখিত আবেদনে এই তথ্য জানান।

ডিস্ট্রিক্ট ম্যাজিট্রেট পঙ্কজ যাদবের কাছে পাঠানো অভিযোগে তিনি বলেন, আমার স্ত্রী স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করে। আমার অনিচ্ছা সত্বেও সে দিন রাত অন্যজনের সঙ্গে চ্যাটিং করে। আমার স্ত্রীর জন্য কাউন্সিলিংয়ের প্রয়োজন। স্ত্রী যদি সত্যি সত্যি আত্মহত্যা তার ভীতি থেকেই তিনি এই চিঠি দিয়েছেন।

তিনি আরো বলেন, আমি একজন মসজিদের ইমাম। আমি সত্যিকারের একজন ইসলামের অনুসারি। ২০০১ সালে আমি হাপুর জেলার পিলখুয়া শহরের সাহানাকে বিয়ে করি। বিয়ের কিছু দিন পরেই আমার স্ত্রী আমাকে বলিউডের অভিনেতা সালমান খান ও শাহরুখ খানের মতো ক্লিন শেভ করতে বলে।

আরশাদ তার স্ত্রী সাহানা (৩৩) কে বুঝাতে বহু চেষ্টা করেছেন। আমাদের পরিবারে চারজন সন্তান রয়েছে। চার সন্তান থাকা সত্তে¡ও এখনো আমার স্ত্রী ক্লিন শেভ করার দাবি করছে। আমি তাকে সীমিতভাবে মোবাইল ফোন ব্যবহারের কথা বলছি। স্ত্রী এমন আচরণে আমি আমার সন্তানদের মধ্যে নেতিবাচক প্রভাবের আশঙ্কা করছি। তাদের শৃঙ্খলায় রাখতে অনেক কঠিন হচ্ছে।

স্ত্রীর এমন ব্যবহারে আমি খুবই বিরক্ত। কিছুদিন আগে আমি তাকে শাসন করলে সে কান্না করে আত্মহত্যার হুমকি দেয়। ঈদের মধ্যে আমাকে নিয়ে সে নিজের ও সন্তানদের জন্য পশ্চিমা পোশাক ক্রয়ের কথা বলে। তাতে আমি রাজি হইনি। তার সঙ্গে ঈদের শপিংয়ে যেতে রাজি না হলে সে আবার আত্মহত্যা হুমকি দেয়।

ঈদের পরের দিন সে নিজেকে একটি কক্ষে বন্ধ করে ফ্যানের সঙ্গে নিজেকে আত্মহত্যা করার চেষ্টা করে। আমি সঙ্গে সঙ্গে প্রতিবেশিদের ডেকে আনি। দরজা ভেঙ্গে ভাগ্যবশত তাকে উদ্ধার করা সম্ভব হয়। তাকে আত্মহত্যার কারণ জিজ্ঞাস করলে সে কারো সঙ্গে কথা বলে না বলে বলে চিঠিতে জানান।

এদিকে মিরাটের এডিশনাল ডিস্ট্রিক্ট ম্যাজিট্রেট দীনেশ চন্দ্র টাইমস অব ইন্ডিয়াকে জানান, এই সমস্যার কথা জানিয়ে তদন্ত করার জন্য উর্ধ্বতন কর্মকর্তাকে অভিযোগের একটি লিখিত কপি পাঠানো হয়েছে। টাইমস অব ইন্ডিয়া।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ