শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

‘জিহাদের নামে তরুণদের বিভ্রান্ত করা হচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

খিালিদনিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম ওমর গণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও মাসিক ‘আত-তাওহীদ’ ম্যাগাজিনের সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, জিহাদের নামে যারা নিরীহ মানুষ হত্যা করছে তাদেরকে এক শ্রেণীর মানুষ বিভ্রান্ত করে ফেলেছে। এর পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে। ইসলামের সঠিক দাওয়াত তাদের কাছে পৌঁছেনি। তারুণ্যের আবেগ ও ইসলামের চেতনাকে ভুল পথে পরিচালিত করা হচ্ছে। মিডিয়ার খবরে প্রকাশ যারা আত্মঘাতী হামলায় অংশ নিচ্ছে তাদের মধ্যে অনেকে ইসলামের অনুশাসন মেনে চলতে অভ্যস্ত নয়। ফ্রান্সে যে হামলা চালিয়েছে সে নিয়মিত নাইট ক্লাবে যায়, শুয়োরের মাংস খায় এবং মদ পান করে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামের মূল মর্মবাণী ছড়িয়ে দিতে হবে সর্বত্র। এ ক্ষেত্রে রাষ্ট্রযন্ত্রের পাশাপাশি উলামা-মাশায়েখদের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ।

তিনি ১৪ জুলাই চট্টগ্রাম যুব ফোরামের উদ্যোগে পালং ইসলামী ছাত্র সংস্থার ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপী শার’ইয়াহ কোর্স-১-এ প্রধান বক্তার ভাষণে উপর্যুক্ত মন্তব্য করেন। কোর্সে তিনি ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ: বাস্তবতা ও অপপ্রচার’ শীর্ষক মূল নিবন্ধ উপস্থাপন করেন।

কক্সবাজারের উখিয়া উপজেলার কোটবাজার এন আলম মার্কেট মিলনায়তনে আয়োজিত এ কোর্সে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মাঈনুদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ জনাব হামিদুল হক চৌধূরী ও মাওলানা মামুন, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন প্রমূখ। মুফতি রিদওয়ানুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠিত কোর্সে সভাপতিত্ব করেন পটিয়া আল জামিয়াতুল ইসলামিয়ার উস্তাদ হাফেয মাওলানা উবায়দুল্লাহ হামযাহ। সমাপনী বক্তব্য রাখেন মাওলানা নূরুল আলম মাদানী। প্রায় শতাধিক আলিম, ইমাম ও খতিব এ কোর্সে অংশ নেন।

তিনদিন ব্যাপী এ কোর্সে নির্ধারিত বিষয়ের উপর বক্তব্য উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর জনাব মমতাজ উদ্দিন কাদেরী, দারুল মাআরিফ আল ইসলামিয়ার শিক্ষক মাওলানা আফিফ ফুরকান, মাওলানা আবদুস সালাম, মাওলানা সাজেদ আল হাবিব আল মাদানী, মাওলানা সাইফুদ্দিন আল মাদানী, মাওলানা এনামুল হক সিরাজ আল মাদানী ও মাওলানা হারুনুর রশিদ।

কোর্স শেষে দেশ ও জনগণের কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন কাজী মাওলানা হারুন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ